শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে কাপাসিয়ায় স্মরণসভা ও দোয়া

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০২ এএম

বীর মুক্তিযোদ্ধা, বীর উত্তম খেতাবপ্রাপ্ত, বাংলাদেশী জাতীয়তাবাদের জনক, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম সাহাদাত বার্ষিকী উপলক্ষে গাজীপুরের কাপাসিয়ায় গত শুক্রবার সকালে আলোচনা সভা, মিলাদ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে মরহুম নেতা ব্রিগেডিয়ার জেলারেল (অব.) আ স ম হান্নান শাহ্’র ঘাগটিয়াস্থ বাড়ি আঙ্গিনায় অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি একেএম ফজলুল হক মিলন। উপজেলা বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন চৌধুরী মদনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহশ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির খান, কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. রফিকুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী ছায়্যেদুল আলম বাবুল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র অ্যাডভোকেট মজিবুর রহমান, ব্যরিস্টার চৌধুরী ইসরাক আহমেদ সিদ্দিকী, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট সোলায়মান দরজী, সাখাওয়াত হোসেন সবুজ, সাংবাদিক রাশেদুল হক, শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান, শ্রীপুর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আকতারুল আলম মাস্টার, বিএনপি নেতা বিল্লাল বেপারী, জেলা যুবদলের আহবায়ক অ্যাডভোকেট আতাউর মোল্লাহ্, জেলা ছাত্রদলের সভাপতি ইয়াসিন মোল্লা প্রমুখ। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, ওলামা দলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ফজলুল হক মিলন বলেন, শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বাংলাদেশ, খালেদা জিয়ার উন্নয়নের বাংলাদেশ, তারেক জিয়ার সুযোগ্য নেতৃত্বের বাংলাদেশ। এই বাংলাদেশে যে অরাজকতা, হত্যা, খুন, গুম, রাহাজানিসহ লুটতরাজ চলছে। আজ দেশে কোন গণতন্ত্র নাই, স্বাধীণতা নাই, মতপ্রকাশের অধিকার নাই।
ঐক্যবদ্ধ আন্দোলনের ফলে যদি বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি, তবেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বপ্ন পুরণ এবং ১৯ দফা কর্মসূচি বাস্তবায়ন করতে পারবো।
তিনি আরো বলেন, স্বাধীণতা পরবর্তী যখন এদেশে দুর্ভিক্ষের ফলে মানুষ না খেয়ে মরতে বসেছে, তখন প্রাসাদে বসে ক্ষমতাসীনরা সোনার মুকুট পড়িয়ে সন্তানদের বিবাহ দিয়েছেন। আর জিয়াউর রহমান বিলাসবহুল জীবনযাপন ত্যাগ করেছেন। সমষ্টিগত উন্নয়ন কখনো ব্যক্তিগত পর্যায়ে নেননি। এক টুকরো গোস্ত দিয়ে মেহমানদারী করেছেন। আজ খালেদা জিয়া কারারুদ্ধ, তারেক রহমান দেশান্তরী, গনতন্ত্র নির্বাসিত। আসুন সবাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের বিদায় ঘটিয়ে দেশে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন