সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিংড়ায় সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

আনোয়ার হোসেন আলীরাজ, সিংড়া (নাটোর) থেকে | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০২ এএম

নাটোরের সিংড়ায় সড়ক অবকাঠামো কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রকৌশলী অফিস তাগাদা দেয়া সত্ত্বেও নিম্নমানের ইট-বালু ও খোয়া ব্যবহার করা হচ্ছে।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার চৌগ্রাম-কালিগঞ্জ গ্রামীণ সড়কের অবকাঠামো রক্ষণাবেক্ষণ কাজে প্রায় ২ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু করা হয়। স্থানীয়দের অভিযোগ, পুরাতন খোয়া উঠিয়ে দুই ও তিন নম্বর ইট-বালু দিয়ে এজিং করা হয়েছে। উপজেলা প্রকৌশলী অফিস বারবার তাগাদা দেয়া সত্বেও নিম্নমানের ইট-বালু ও খোয়ার কাজ বন্ধ করেনি ঠিকাদার মিলন। ওই ঠিকাদার প্রতিষ্ঠান উল্টে উপজেলা প্রকৌশলীকে হুমকি দিয়েছে। এর আগেও উপজেলার কলম পাঙ্গাশিয়া সড়কেরও নিম্নমানের কাজের অভিযোগ রয়েছে ঠিকাদার মিলনের বিরুদ্ধে।
উপজেলার ছাতারদিঘী ইউপি চেয়ারম্যান আব্দর রউফ বাদশা জানান, ‘ঠিকাদার আমাদের কোনো কথা শুনেন না। তিনি নিজেকে খুব প্রভাবশালী ঠিকাদার হিসেবে মনে করেন, সিডিউল অনুযায়ী কাজ না করে নিজের খেয়াল খুশি মতো কাজ করছেন। অনিয়ম-দুর্নীতি করে নিম্নমানের ইট-বালু ও খোয়া দিয়ে কাজ করছেন। উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, সরকারের অবকাঠামো রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় চৌগ্রাম টু কালিগঞ্জ ৪ কিলোমিটার কার্পেটিং (সংস্কার) কাজে ২ কোটি ৬০ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।
উপজেলা প্রকৌশলী হাসান আলী অভিযোগ স্বীকার করে বলেন, ‘চৌগ্রাম কালিগঞ্জ সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ণ সড়ক। ওই ঠিকাদার প্রধানমন্ত্রীর লোক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে বেড়াচ্ছেন। অনিয়মের অভিযোগ পাওয়ার পর সরেজমিনে গিয়ে নিম্নমানের ইট-খোয়া সরানোর নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন