শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যে শিক্ষায় মানুষকে মানুষ বানায় সেটাই হলো মাদরাসা শিক্ষা--চরমোনাইর পীর

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৫:৪১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, যে শিক্ষায় মানুষকে মানুষ বানায় সেটাই হলো মাদরাসা শিক্ষা। মাদরাসা শিক্ষায় মানুষকে সম্মানিত করে। আর যে শিক্ষায় মানুষকে অসম্মানিত করে, যে শিক্ষায় মানুষকে মানুষ বানাতে পারে না, তা কোন শিক্ষা নয়। সব শিক্ষাই জাতির মেরুদন্ড নয়। সুশিক্ষাই হলো জাতির মেরুদন্ড। আর সুশিক্ষা বলতে দীনী শিক্ষা বা ইসলামী শিক্ষা, মাদরাসা শিক্ষাকে বুঝায়। তাই আসুন, আমরা পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় দীনী শিক্ষার প্রতিষ্ঠান মাদরাসা গড়ে তুলি। শুক্রবার (১৭ জুন) রাত সাড়ে দশটায় ময়মনসিংহের ফুলপুরে দিউ সাইয়্যেদেনা উমর ফারুক রা. আবাসিক হাফিজিয়া মাদরাসায় এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সবশেষে ২০ জুন ময়মনসিংহের কৃষ্ণচূড়া চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে যোগদানের জন্য সবাইকে তিনি আহ্বান জানান। এর আগে ইসলামী আন্দোলন বাংলাদেশ - এর উত্তর জেলা সভাপতি এবং জাতীয় উলামা মাশায়েখ ও আয়েম্মা পরিষদের ময়মনসিংহ বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী গোলাম মাওলা ভূঁইয়া বক্তব্য রাখেন।
এসময় আয-যাহরা মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা উবায়দুল্লাহ সাদের উপস্থাপনায় সংগঠনের ফুলপুর উপজেলা শাখার সভাপতি মাওলানা জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন, সিনিয়র সহসভাপতি মাওলানা মতিউর রহমান, জামিয়াতুল হোমাইরা রা. লিল বানাতের মুহতামিম মাওলানা ইয়াহইয়া, সাইয়্যেদেনা উমর রা. হিফজ মাদরাসার মুহতামিম মুফতী আব্দুল্লাহ আল মাসুক, দিউ আল ইসলামিয়া মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা ইখলাস উদ্দিন, দারুল ইহসান কাসিমিয়া এক্সিলেন্ট মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম জামিয়া আরাবিয়া আশরাফুল উলূম বালিয়ায় আরেকটি পৃথক সভায় বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৮ জুন, ২০২২, ৫:৫১ পিএম says : 0
আল্লাহ যাবতীয় সৃষ্টির মালিক এবং খালেক এবং রাজেক আল্লাহ জানেন কার কি দরকার এবং কিভাবে জীবন পরিচালনা করবে সেটা পশু হোক গ্যালাক্সি হোক সৌরজগৎ সবই আল্লাহর অধীনে মানুষকে আল্লাহ সৃষ্টি করেছেন এবং তার জন্য নবী সালাম কে পাঠিয়েছেন কোরআন পাঠিয়েছেন এবং হাদিস পাঠিয়েছেন যাতে আমরা এই জীবনে সুখে শান্তিতে বসবাস করতে পারি এবং পরকালে যেন সবাই আমরা জান্নাতে যেতে পারে কিন্তু ইবলিশ এটা চায় না তাই বাংলাদেশসহ যত তথাকথিত মুসলিম অধ্যুষিত দেশ আছে সেখানে ইসলামিক শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে এবং কাফেরদের পদলেহী কুকুরে পরিণত হয়েছে আর এর পরিপ্রেক্ষিতে কোথাও কেউ শান্তিতে বসবাস করতে পারতেছেন বিশেষ করে আমাদের দেশ বাংলাদেশ মিশর সুদান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন