বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

মহানগর

মানুষ পানিতে ভাসলেও সরকারের উদ্যোগ নেই: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৫:৫২ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যিনি রাষ্ট্রীয় ক্ষমতায় এসেও কোনোদিন নিজের জন্য ভাবেননি। সেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দেশীয় এবং আন্তর্জাতিক বিষাক্ত মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে বন্দি রাখা হয়েছে। আজকে তাকে ষড়যন্ত্রের অংশ হিসেবে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না। কারণ খালেদা জিয়া মানুষের পক্ষে শক্তি। তিনি জনগণের পক্ষের শক্তি। আর শেখ হাসিনা তো নিশিরাতের ভোট ডাকাতির প্রধানমন্ত্রী। সুতরাং তার কাছে তো খালেদা জিয়ার সুচিকিৎসা হবে না। তিনি চান তার পথের কাটা যেন না থাকে।

শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আজকে বানভাসী মানুষ গরু ছাগলের সাথে সাঁতার কাটছে। কাঁচা-পাকা বাড়ি-ঘর ভেসে যাচ্ছে। মানুষের খাবারের অভাব। সেদিকে শেখ হাসিনার কোনো খেয়াল নেই। সরকারি কোনো উদ্যোগ বা ত্রাণ নেই। তাদের উদ্যোগ একটাই- সেটা হলো পদ্মাসেতু। কারণ সেখানে টাকা বেশি। সেখান থেকে টাকা পেয়ে তারা কানাডায়, মালয়েশিয়ায় বেগমপাড়াতে বাড়ি বানিয়েছে। তাই সেটা নিয়ে তারা ঢাকঢোল পেটাচ্ছে। অথচ সিলেট, সুনামগঞ্জে হঠাৎ উজানের পানিতে প্রবল ঢেউয়ে ডুবে গেলেও কোনো লক্ষ্য নেই। সিলেট শহর ও শাহজালালের মাজারও একতলা ডুবে গেছে। বিশাল অঞ্চল ডুবে গেছে। অথচ প্রধানমন্ত্রী সানাই বাজাচ্ছেন। তিনি আলোর রোশনাই ছড়াচ্ছেন পদ্মাসেতু নিয়ে। অন্যদিকে বিএনপির নেতাকর্মীরা ১২০ টি নৌকা নিয়ে মানুষের সেবা করছেন। তারা ব্যক্তিগতভাবে দলীয় উদ্যোগে ব্যাপক সহায়তা কর্মকা- পরিচালনা করছেন। বিএনপির সিলেট মহানগর ও জেলার নেতারা সামর্থ্য অনুযায়ী গোটা বন্যাকবলিত এলাকায় ব্যাপকভাবে মানুষকে উদ্ধার এবং বানভাসী মানুষদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছানোর চেষ্টা করছেন। তিনি দলের সর্বত্র অঞ্চলের নেতাকর্মীদের সিলেট বাসীর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ তো জনগণকে পছন্দ করেননা। তাই তো জন্মগতভাবেই একটি শিশুর কাঁধে ১ লাখ টাকার ঋণ চাপিয়ে দিয়েছেন। পদ্মাসেতু, মেট্রোরেল ও তথাকথিত উন্নয়নের নামে। আজকে গণমাধ্যমে নিজেদের একতরফা প্রচারণা চালাচ্ছে। আসলে যারা জনগণের বিরোধী তারা তো জনগণের দিকে ভ্রুক্ষেপ করবে না। তারা মরলো নাকি বাঁচলো সেদিকে তাদের ভ্রুক্ষেপ নেই। আমরা বিএনপির পক্ষ থেকেই এধরণের হীন মানসিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। খালেদা জিয়ার সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করেন রুহুল কবির রিজভী

অনুষ্ঠানে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনা করেন।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, খান রবিউল ইসলাম রবি, কাজী রফিক, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো: আব্দুর রহিম সহ সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন