শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ধানমন্ডি লেকে মিউজিক্যাল ফাউনটেইন

লেকের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার অঙ্গীকার করেছেন : মেয়র সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ধানমন্ডি লেকের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার অঙ্গীকার করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ধানমন্ডি লেকে মিউজিক্যাল ফাউনটেইন (ঝরনা) বসানো হবে। একইসঙ্গে থাকবে থ্রিডি লেজার শো। এসব পরিকল্পনা নিয়ে একটি অত্যাধুনিক প্রকল্প গ্রহণ করা হবে। গতকাল বুধবার দুপুরে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে জনতার মুখোমুখি জনপ্রতিনিধি অনুষ্ঠানে মেয়র এ ঘোষণা দেন।  
অনুষ্ঠানের মেয়র ধানমন্ডিবাসীর বিভিন্ন সমস্যার কথা অত্যন্ত মনোযোগসহকারে শোনেন। যেগুলো তাৎক্ষণিক সমাধান যোগ্য সেগুলো সমাধান করেন, আর কিছু সমস্যার সমাধানে সময় চেয়েছেন মেয়র।
এসময় স্থানীয় বাসিন্দা সালাউদ্দিন ধানমন্ডি এলাকার যানজট ও স্কুল সরানোর ব্যাপারে মেয়রের হস্তক্ষেপ কামনা করলে মেয়র বলেন, বাণিজ্যিক  স্থাপনা ও স্কুল-কলেজ একদিনেই সরিয়ে ফেলা ঠিক হবে না। এটা দীর্ঘ ৫০ বছরের সমস্যা। আমরা পর্যায়ক্রমে এগুলোর সমাধান দেবো। যেসব স্কুলের অপ্রয়োজনীয় শাখা রয়েছে সেগুলো অবশ্যই সরিয়ে দেয়া হবে। আদালতের নির্দেশনা অনুযায়ী দোকান, স্কুল সরানো হবে।   
আগামী জানুয়ারির মধ্যে ধানমন্ডি লেকে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। একইসঙ্গে পুরো ধানমন্ডি এলাকায় এলইডি লাইট স্থাপন করা হবে। আগামী এপ্রিলের মধ্যে সব ওয়ার্ডে এলইডি লাইট স্থাপন শেষ হলে আমরা সেন্ট্রালি লাইটের আলো কমানো-বাড়ানোর ব্যবস্থা করবো।
ধানমন্ডি লেক এলাকায় পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের টহল বাড়ানো হবে। আগামী জানুয়ারির মধ্যে আরও ৫০ জন কমিউনিটি পুলিশ বৃদ্ধি করা হবে বলে জানান কাউন্সিলর।
বর্তমানে ধানমন্ডি লেক এলাকায় ১ হাজার ৪০৬টি লাইট রয়েছে। জানুয়ারিতে এই এলাকার অলি, গলিতে এলইডি বাতি জ্বলবে।
ধানমন্ডি এলাকায় কমবেশি ১০০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে বলে জানান এডিসি আশরাফ। তিনি বলেন, এসব স্কুল না সরালে যানজটের স্থায়ী সমাধান হবে না। তাই এলাকাবাসী দাবি তুললে স্কুল সরানো হবে।
ধানমন্ডি লেকে অসামাজিক কার্যকলাপ হয়, ইভটিজিং হয় এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ইভটিজিং কোনোভাবেই বারদাস্ত করা যাবে না। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান মেয়র।
মেয়র তার বক্তব্যে বলেন, ধানমন্ডি লেকের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনা হবে। পাশাপাশি ধানমন্ডি লেকে ঝরনা (মিউজিক্যাল ফাউনটেইন) বসানো হবে। এ ধানমন্ডি লেক কয়েক বছর আগে আমার বাবা (মরহুম মেয়র হানিফ) সংস্কার করেছেন। এর পর আর কোনো সংস্কার হয়নি। ধানমন্ডি লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে দেয়া হবে।
তিনি বলেন, আগামী জানুয়ারিতে ধানমন্ডি লেকে সিসি ক্যামেরা বসানো হবে। আগামী এপ্রিলের মধ্যে সব ওয়ার্ডে এলইডি লাইট স্থাপন করা হবে বলে জানান তিনি। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডর এমকে বখতিয়ার, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন, ওয়াসা, ডেসা, ডিপিডিসিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন