বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তিস্তার পানি আবারও বিপদসীমার উপরে

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৩:২১ পিএম

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি আবারও হু হু করে বাড়তে শুরু করেছে। রবিবার সকাল ৬টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক নূরুল ইসলাম জানান শনিবার বিকেল থেকে তিস্তার পানি বাড়তে থাকে এবং রবিবার ৬টা থেকে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। এরপর থেকে পানি কমতে থাকে। সকাল ৯টায় পানি কমে বিপদসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে এবং দুপুর ১২টায় বিপদসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয় তিস্তার পানি। এদিকে পানির গতি নিয়ন্ত্রনে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে।
ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ময়নুল ইসলাম জানান শনিবার রাত থেকে তিস্তার পানি হু হু করে বাড়তে থাকায় আতংকে নির্ঘুম রাত কেটেছে নদী তীরবর্তী গ্রামগুলোর মানুষজনের। তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় তিস্তা নদী ঘেঁষা গ্রামগুলোতে পানি উঠেছে বলে তিনি জানান।
পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আসফাউদ দৌলা জানান, শনিবার তিস্তার পানি কিছুটা কমলে উজানের ঢলে রবিবার আবারও বেড়েছে তিস্তার পানি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন