শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

বন্যা দুর্গতদের জন্য একদিনের বেতন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ৭:৪৩ পিএম

বন্যা দুর্গত মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে জাতীয় বিশ^বিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের ১২ লাখ টাকা তুলে প্রাথমিকভাবে সিলেটে বন্যা দুর্গত মানুষের সহায়তার জন্য পাঠানো হয়েছে। ওই অঞ্চলের ১২টি কলেজকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার দায়িত্ব দেয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থ দিয়ে ১২টি কলেজের শিক্ষার্থীরা নিজ হাতে কলেজে কলেজে রুটি ও খাদ্যসামগ্রী তৈরি করবে। এরপর এগুলো প্রস্তুত করে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে পৌঁছে দেবে। দুর্গম এলাকায় হাতে তৈরি এইসব রুটি ও খাদ্যসামগ্রী নির্বিঘেœ পৌঁছে দিতে সহায়তা করবে বাংলাদেশ সেনাবাহিনী। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে সিলেট অঞ্চলের ১২টি কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে এক জরুরি বৈঠক করেন ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। বৈঠকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষবৃন্দ ছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, সেনাবাহিনীর একজন দায়িত্বশীল কর্মকর্তাও সংযুক্ত ছিলেন।

বৈঠকে বন্যা দুর্গত মানুষের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা বিতরণে সকলের সহযোগিতা কামনা করে ভিসি বলেন, শুধু সিলেট নয়, সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সব সময় থাকবে জাতীয় বিশ^বিদ্যালয়।’ দীর্ঘমেয়াদী সহায়তার জন্যও বিশ^বিদ্যালয়ের প্রস্তুতি রয়েছে বলেও জানান ড. মশিউর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps