শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের সঙ্গে বহুকাঙ্ক্ষিত সরাসরি যোগাযোগ স্থাপন করবে : হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১০:২০ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলাসমূহ এবং রাজধানী ঢাকার মধ্যে দীর্ঘ প্রতিক্ষিত সরাসরি যোগাযোগ স্থাপন করেছে।
হানিফ আজ বাসসকে বলেন, ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মিত হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা সমূহের ব্যবসা প্রতিষ্ঠান, পযর্টন, ফিসারিজ, বাণিজ্য বৃদ্ধি এবং এই অঞ্চলের জনগণের জীবনমান উন্নত হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে দীর্ঘপ্রতিক্ষিত বহুমুখি পদ্মা সেতু নির্মান করে লাখ লাখ জনগণের স্বপ্ন পূরণ করেছেন।
হানিফ বলেন, দূরদর্শী নেতা শেখ হাসিনা সফলভাবে পদ্মা সেতু নির্মাণ করে লাখ লাখ জনগণের স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছেন।
আওয়ামীলীগ নেতা বলেন, পদ্মা সেতু দক্ষিণ অঞ্চলের জনগণের অর্থনৈতিক অবস্থা পাল্টে দেবে এবং এই সেতু দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার অনেক দেশের সাথে যোগযোগ স্থাপন করবে ও বিভিন্নভাবে যোগাযোগ, ব্যবসা বাণিজ্য, শিল্প কলকারখানা, পর্যটন এবং অন্যান্য খাতে অবদান রাখবে।
তিনি বলেন, পদ্মা সেতু চালু হবার পর মংলা ও পায়রা সমুদ্র বন্দর দিয়ে আরও বেশি পণ্য আমদানি-রফতানি হবে এবং কুয়াকাটা পর্যটন কেন্দ্রে আরও বেশি পর্যটক যাবে।
তিনি বলেন, এই সেতু দক্ষিণাঞ্চলে বিনিয়োগ করার জন্য ব্যবসায়িদের আকৃষ্ট করবে। আমদানি রফতানি বৃদ্ধি পাবে।
হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নির্মিত পদ্মা সেতু বাংলাদেশ স্বাধীন হবার পর থেকে দেশে এটি সর্ববৃহৎ অবকাঠামো নির্মাণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন