রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

অভ্যন্তরীণ

ছয় জেলায় ৭ লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০১ এএম

রাঙামাটির রাজস্থলী উপজেলা থেকে গুলিবদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া টাঙ্গাইলের মির্জাপুরে পানি থেকে এক শিশুর লাশ, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তরুণ ফুটবলারের ঝুলন্ত লাশ, ময়মনসিংহের ফুলপুরে ভেসে আসা যুবকের লাশ, ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগরে অজ্ঞাত অর্ধগলিত লাশ, কুড়িগ্রামের চিলমারীতে বৃদ্ধার লাশ ও পিরোজপুরের ইন্দুরকানীতে মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার করা হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার জানান, রাঙামাটির রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের উগারীপাড়ার সেগুনবাগান এলাকা থেকে গুলিবদ্ধ এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। রাজস্থলী থানার ওসি জাকির হোসেন জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে শনিবার সকালে উগারীপাড়ার সেগুনবাগান এলাকার অজ্ঞাতনামা ব্যক্তির লাশ ইউনিফরম পরিধান অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা ওই ব্যক্তির লাশ সনাক্ত করতে পারেনি। ধারনা করা হচ্ছে রাতে তাকে হত্যা করে ফেলে রাখে যায় সন্ত্রাসীরা ।
স্থানীয় সূত্র থেকে জানা যায়, উগারিপাড়ায় জেএসএস সন্তু ও মগ লিবারেশন আর্মির সন্ত্রাসীদের মধ্যে ঘণ্টাব্যাপী গোলাগুলি হয়। এতে জেএসএস সন্তু লারমা দলের সামরিক কমান্ডার লেঃ অভিষেক ওরফে সৌরভ চাকমা ঘটনাস্থলে নিহত হয়েছে, আহত হয়েছে আরো কয়েকজন।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে পানিতে ডুবে শিফা আক্তার নামে ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার লতিফপুর ইউনিয়নের যুগিরকোফা গ্রামের মীর্জা শরীফুল ইসলাম ইছার মেয়ে বলে জানা গেছে। জানা গেছে, গত শুক্রবার সকাল সাড়ে এগারোটার দিকে শিফা সবার অগোচরে খেলার ছলে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। অনেক খুঁজাখুজির পর তাকে পুকুর থেকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নেয়া হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সালমানুল হক বিজয় (২০) নামের এক উদীয়মান তরুণ ফুটবলারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের উত্তর বনগাঁও গ্রাম থেকে ওই লাশ উদ্ধার করা হয়। গতকাল শনিবার সকালে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেলে মর্গে প্রেরণ করা হয়। জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের উত্তর বনগাঁও গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে সালমানুল হক বিজয় শুক্রবার রাতে খালি বাড়িতে বসত ঘরের বারান্দার আড়ার সঙ্গে ওড়না দিয়ে পেঁচিয়ে ঝুলে থাকতে দেখে স্থানীয়রা। এমন অবস্থা দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। স্থানীয়রা ও বিজয়ের সহপার্ঠীরা বলেন, বিজয়ের বাবা নেই। মা ঢাকায় কাজ করে। একা একা থাকতেন বাড়িতে। প্রতিদিন বাড়ি থেকে বিভিন্ন জায়গায় খেলাধুলা করে বাড়ি ফিরে আসে। এঅবস্থায় শুক্রবার রাতে বাড়ি ফিরে। কিন্তু এমন ঘটনা কিভাবে ঘটেছে তা বুঝতে আমরা বুঝতে পারছিনা।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে বন্যার পানিতে ভেসে আসা ইব্রাহিম খলিল (৪৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার সকালে উপজেলার ভাটপাড়া মালিঝী নদীর বাইরাখালি ব্রিজ এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। ইব্রাহিম খলিল শেরপুরের নালিতাবাড়ি উপজেলার বালুঘাট এলাকার ইয়াকুব আলী মুন্সির ছেলে। ফুলপুর থানার ওসি মো. আব্দল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, উপজেলার ভাটপাড়া মালিজী নদীর বাইরাখালি ব্রিজ এলাকায় একটি লাশ ভাসতে দেখে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বিলের পানি থেকে ভাসমান অবস্থায় অর্ধগলিত এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার দুপুরে উপজেলার পাইকপাড়া এলাকায় একটি বিলে থেকে লাশটি উদ্ধার করা হয়। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার পাইকপাড়া এলাকায় একটি বিলে বর্ষার পানিতে গেঞ্জি ও প্যান্ট পড়া ওই ব্যক্তির লাশ ভাসতে দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে। তবে লাশের পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মোহাম্মদ হাছান জানান, লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।
চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চিলমারীতে নিখোঁজের ৩ দিন পর ব্রিজের পাশের পুকুর থেকে সোলজার হোসেন নামের এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলাটির রানীগঞ্জ ইউনিয়নের কয়াড়পাড় এলাকায় এ ঘটনাটি ঘটেছে। মৃত সোলজার হোসেন ওই এলাকার মৃত শহর আলীর পুত্র বলে নিশ্চিত করেছেন রানীগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. মঞ্জুরুল ইসলাম। ইউপি চেয়ারম্যান বলেন, সোলজার হোসেন মৃগী রোগী ছিলেন, তাই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রোগের কারণে পানিতে পরে তার মৃত্যু হয়েছে।
ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা জানান, ইন্দুরকানীতে পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু হয়। গত শুক্রবার বিকালে উপজেলার দক্ষিণ ইন্দুরকানী গ্রামের নজরুল ইসলামের দুই শিশু সন্তান জুনায়েদ (৯) ও জোবায়ের (৭) বাড়ির সামনের খালের সাঁকো পার হচ্ছিল। এসময় ছোট ভাই জোবায়ের পা পিছলে খালের পানিতে পড়ে গেলে বড় ভাই জুনায়েদ ঝাপিয়ে পড়ে তাকে ধরে ফেলে। কিন্তু স্রোতের কারণে ছোট ভাই হাত ফসকে পানিতে তলিয়ে যায়। পরে বড় ভাইয়ের ডাক চিৎকারে পরিবারের অন্য সদস্যরা ছুটে এসে তাকে প্রায় ৩০ মিনিট খোঁজাখুঁজির পর উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এসময় হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জোবায়ের টগড়া সওতুল কোরান মাদরাসার নার্সারী বিভাগের ছাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন