শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আবাদি জমি ফলের বাগান কেটে ‘গুচ্ছগ্রাম আশ্রয়ণ’

প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

আবাদি জমি, গাছপালা ও ফলমূলের বাগান কর্তন করে ‘গুচ্ছগ্রাম আশ্রায়ন’ করার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন করেছে এলাকাবাসী। গত রোববার সকালে মধুপুর উপজেলার পিরোজপুর বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে পিরোজপুর গ্রামের ভুক্তভোগী শতাধিক পরিবার অংশ নেন। তারা বলেন, বাড়ি বাড়ি একটি করে ঘর দেয়ার কথা বলে এলাকার জনপ্রতিনিধিরা গোপনে তাদের নিকট থেকে হাজার হাজার টাকা নেয়। পরবর্তীতে জনপ্রতিনিধিরা তাদেরকে বাড়ি বাড়ি ঘর না দিয়ে, তাদের বসতবাড়ি, আবাদী জমি, গাছপালা ও ফলমূলের বাগান কর্তন করে ‘গুচ্ছগ্রাম আশ্রায়ন’ করে দিচ্ছে। এতে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তাই তারা প্রধানমন্ত্রীর নিকট এর সুষ্ঠু সমাধান চান এবং ‘গুচ্ছগ্রাম আশ্রায়ন’ অন্যত্র স্থানান্তরের দাবি জানান।
এদিকে পিরোজপুর গ্রামের ভুক্তভোগী রওশনারা খাতুন জানান, তার নিকট থেকে কুড়াগাছা ইউনিয়নের কামরুল মেম্বার ১০ হাজার টাকা নিয়েছে বাড়ি বাড়ি একটি করে ঘর দেয়ার কথা বলে। কিন্তু এখন মেম্বার বলছে, বাড়ি বাড়ি ঘর দেয়া হবে না। এখানে গুচ্ছগ্রাম হবে। একই গ্রামের সুকিরন বেগম বলেন, মেম্বার তার নিকট থেকে ৬ হাজার টাকা নিয়েছে। অপর ভুক্তভোগী রাবেয়া খাতুন বলেন, তার নিকট থেকে মেম্বার ১০ হাজার টাকা নিয়েছেন। এলাকার পিরোজপুর গ্রামের ভুক্তভোগী পরিবারের হাসনা বানু, মনোয়ারা বেগম, সেকান্দার আলীসহ ১০ থেকে ১৫ জানান, তাদের নিকট থেকেও স্থানীয় ইউপি মেম্বার ২ থেকে ৫ হাজার টাকা করে নিয়েছে, বাড়ি বাড়ি একটি করে ঘর দেয়ার কথা বলে। কিন্তু এখন মেম্বার বলছে, বাড়ি বাড়ি ঘর দেয়া হবে না। এখানে গুচ্ছ গ্রাম হবে। তারা এর বিচার চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন