শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলগাজীতে বিএনপি-আ’লীগের পাল্টা কর্মসূচী, ১৪৪ ধারা জারি

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ২:৩৩ পিএম

ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের দৌলতপুর এলাকায় বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচীতে আওয়ামীলীগ পাল্টা কর্মসুচী ঘোষনা করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার আইনশৃঙ্খলা ভঙ্গের সম্ভাবনা থাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন বলে জানিয়েছেন।

উপজেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২ জুলাই আওয়ামীলীগ ও বিএনপি সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর এলাকায় বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচী গ্রহণ করেন। ১ জুলাই বিকাল ৪টায় ত্রাণ বিতরণ কর্মসূচী ঘোষনাকে কেন্দ্র করে উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। যার পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়। উভয়দল একইদিন একইসময়ে একইস্থানে ত্রাণ বিতরণ কর্মসূচী গ্রহণ করায় আইনশৃঙ্খলা অবনতির আশংকা রয়েছে। প্রথমে শুধু দৌলতপুর গ্রামে ১৪৪ ধারা জারি করা হলেও পরবর্তী সময় তা পুরো উপজেলায় সম্প্রসারণ করা হয়।

 

দলীয় সূত্র জানায়, শনিবার ফুলগাজী উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণের কথা রয়েছে। ত্রাণ বিতরণকে সফল করতে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি সভা করছিল। এসময় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল আলম, সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম-আহবায়ক গোলাম রসুল মজুমদার গোলাপ, উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক নুরুল হুদা, যুবদল নেতা আকবর হোসেন, মো: দিদার, মো: শিমুল, রতন মুক্তার, সদর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রবিউল হক। বাকীদের নাম জানা যায়নি। আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে সেখানেও দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

সূত্র আরো জানায়, শনিবার ফুলগাজী উপজেলার দৌলতপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণের কথা রয়েছে। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীমসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেয়ার কথা রয়েছে।

১৪৪ ধারা জারির পর বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতারা আজ সকালে ঢাকা থেকে ফেনীর উদ্দেশে রওয়ানা হয়েছেন। তারা ফেনী পৌঁছালে পরামর্শ করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার বলেন, তারা প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানান। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন