সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

চাঁপাইনবাবগঞ্জ থেকে ২৩টি পশু নিয়ে ছাড়ল ক্যাটল ট্রেন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

স্বল্প ভাড়ায় ঢাকায় কোরবানিযোগ্য পশু পরিবহনের জন্য ক্যাটল স্পেশাল ট্রেন উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে এ ট্রেনটি উদ্বোধন করা হয়। প্রথম দিনে ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ১৮টি গরু আর ৫টি ছাগল ঢাকায় পরিবহন করা হয়েছে।
ট্রেনটি উদ্বোধন করেছেন, রেলওয়ের পশ্চিমের সহকারী বাণিজ্যিক কর্মকতা একেএম নুরল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, রেলওয়েরর স্টেশন মাষ্টার শহিদুল আলম, সহকারী রেলস্টেশন মাষ্টার ওবাইদুল্লাহ। চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন সূত্রে জানা গেছে, প্রথমবারের মতো চাঁপাইনবাবগঞ্জ থেকে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। ৩ দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানিযোগ্য পশু পরিবহন করা হয় ৭৮টি। তা থেকে আয় হয় ৪৬ হাজার ১৩৭ টাকা।
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ বলেন, ক্যাটল স্পেশাল ট্রেনটি বিকেল সাড়ে ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছাড়বে। রাত আড়াইটা থেকে পৌনে ৪ টার মধ্যে ট্রেনটি ঢাকার তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫ টার দিকে তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়েরর স্টেশন মাষ্টার শহিদুল আলম বলেন; ক্যাটেল স্পেশাল ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী- ঢাকা
(তেঁজগাও) রুটে স্বল্প ভাড়ায় কোরবানিযোগ্য পশু পরিবহন করা যাবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ৫টি ওয়াগন প্রস্তুত করা হয়েছে। প্রতিটি ওয়াগনে ২০টি কোরবানিযোগ্য গরু পরিবহন করা যাবে। এছাড়াও প্রতিটি ওয়াগনে ৪০টি ছাগলও পরিবহন করতে পারবেন খামারীরা। এ জেলা থেকে ঢাকায় (তেঁজগাও) প্রতিটি গরু পরিবহনে খরচ পড়বে ৫৯১ দশমিক ৫০ টাকা।
রাজশাহী রেলওয়েরর (পশ্চিম) সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুর আলম বলেন, ট্রেনটিতে কোরবানিযোগ্য পশুর চাহিদামতো ওয়াগান জুড়ে দেওয়া হবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা। চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনটি ছেড়ে ৮ জায়গায় যাত্রা বিরতি নিবে। সর্বশেষ ঢাকার তেঁজগাও রেলস্টেশনে দাঁড়াবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন