শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ট্রেনে ‘গ’ বগি নেই তবুও টিকিট বিক্রি

সহজ ডটকমের ভৌতিক কারবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বগি ছাড়াই ট্রেনের টিকিট বিক্রি করেছে অনলাইনে রেলের টিকিট বিক্রির দায়িত্ব থাকা সহজ ডটকম। এতে বিপাকে পড়েছেন জামালপুর এক্সপ্রেসের ‘গ’ বগির (এসি) টিকিটের যাত্রীরা। যাত্রীরা ট্রেন ছাড়ার আগ মুহূর্তে স্টেশনে গিয়ে দেখেন, ট্রেন আছে কিন্তু বগি নেই। বগিটিতে ৭০ জন যাত্রী যাওয়ার কথা থাকলেও কেউই যেতে পারেননি।

ট্রেনটি ‘গ’ বগি ছাড়াই কমলাপুর রেলস্টেশন থেকে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জামালপুরের উদ্দেশে ছেড়ে যায়। এর কিছুক্ষণ আগে কমলাপুর রেলস্টেশনে ঘোষণা করা হয়, ‘গ’ বগি যাবে না। টাকা ফেরত নিন। ওই বগির যাত্রীদের এমন বিড়ম্বনার জন্য কমলাপুর রেলস্টেশনে কর্তৃপক্ষ সহজ ডটকমকে দায়ী করে। ওই বগি চলাচলের জন্য রেলের অনুমতি নেই। কিন্তু বিষয়টি না জেনে সহজ ডটকম টিকিট বিক্রি করেছে। জানা গেছে, সকাল সোয়া ১০টায় জামালপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি ছাড়াই যাত্রার জন্য প্রস্তুতি নেয় ট্রেন কর্তৃপক্ষ। পরে সেই বগির যাত্রীরা কমলাপুর রেলস্টেশনের পরিচালনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তাদের না পেয়ে তারা সাংবাদিকদের সামনে এসে ক্ষোভপ্রকাশ করেন।

এসময় তারা বলেন, কমলাপুর রেলস্টেশনে এসে ট্রেন খুঁজে পেলেও বগি খুঁজে পাওয়া যায়নি। এসি বগি ছিল। সব জায়গায় খোঁজ নিয়েও ট্রেন পরিচালনার দায়িত্বে যারা আছে তারাও কিছু জানে না। যারা টিকিট বিক্রি করেছেন তারাও বলেছেন কিছুই জানে না।

জালালপুর এক্সপ্রেস ট্রেনটি ছাড়ার নির্ধারিত সময় ছিল সকাল সাড়ে ১০টায়। সকাল সাড়ে ১০টার দিকে কমলাপুর রেলস্টেশন থেকে ঘোষণা করা হয়, যারা ‘গ’ বগির যাত্রী তারা টিকিটের টাকা ফেরত নিতে পারেন। কারণ বগিটি এখন আর লাগানো সম্ভব হচ্ছে না। তার ১০ মিনিট পরে ট্রেনটি ছেড়ে যায়।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিন বলেন, বগি নষ্ট হয়নি। এটা চালানোর অনুমতি ছিল না। ৯ জুলাই পর্যন্ত অনুমতি ছিল, তখন পর্যন্ত বগি চলাচল করছে। ১০ জুলাই বন্ধের পরে আগামী ১৪ জুলাই পর্যন্ত ওই বগি চলাচলের অনুমতি হয়নি। কিন্তু সহজ মনে করছে, ঈদের পরেও আগের মতো চলবে। সে হিসেবে তারা টিকিট বিক্রি করছে। সহজের মিস এটা। ওরা মনে করছে, শিওর না হয়ে এটা করছে। এটা আমাদের ভুল না। কারণ এটার তো অনুমতি নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন