শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চৌদ্দগ্রামে মেশিনগান নিয়ে যুবলীগ নেতার ওপর হামলা গাড়ি ভাঙচুর

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০১ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদারের উপর একই দলের ইউনিয়ন যুবলীগ নেতা মনিরুজ্জামান জুয়েলের নেতৃত্বে একদল সন্ত্রাসী অত্যাধুনিক অস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠেছে। হামলায় শাহজালাল মজুমদার ও তার গাড়ি চালক আমজাদ হোসেনও আহত হয়। এ সময় শাহজালাল মজুমদারের ব্যক্তিগত গাড়িটি ভাঙচুর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল আনুমানিক ৩টায় উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে ঘটনাটি ঘটে। এ সময় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এদিকে হামলার ঘটনার পর অভিযুক্ত মনিরুজ্জামান জুয়েলের হাতে থাকা একটি আমেরিকান তৈরি এমপি-৫ সাব-মেশিনগানের ছবি ভাইরাল করেছে শাহজালাল মজুমদারের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে। ছবিতে দেখা যায়, মনিরুজ্জামান জুয়েল মিয়াবাজারস্থ গ্রীণ ভিউ রেস্টুরেন্টের সামনে মেশিনগানটি এক হাতে নিয়ে আরেক হাতে সিগারেট টানছেন।

সন্ত্রাসী হামলায় আহত শাহজালাল মজুমদার জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে পার্শ্ববর্তী গোপালনগর গ্রাম থেকে দাওয়াত খেয়ে আসার পথে চিহ্নিত সন্ত্রাসী মনিরুজ্জামান জুয়েলের নেতৃত্বে ৭-৮ জন সন্ত্রাসী আমার গাড়ির গতিরোধ করে। এ সময় প্রত্যেকের হাতেই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও হকি স্টিকসহ দেশীয় বিভিন্ন অস্ত্রশস্ত্র ছিল। আমার গাড়িতে আমি এবং চালক আমজাদ হোসেন ব্যতিত কেউ ছিল না। সন্ত্রাসীদের হামলায় আমি দৌড়ে নালঘর বাজারের পার্শ্ববর্তী সামাদ মেম্বারের বাড়িতে আশ্রয় নেই। এ সময় সন্ত্রাসীরা আমার ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করে। পরে স্থানীয় জনতা একত্রিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে কিন্তু রহস্যজনক কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেফতার করে না। হামলায় আমি ও গাড়ির চালক আমজাদ হোসেন আহত হই। হামলকারী মনিরুজ্জামান জুয়েলের কাছে আমেরিকার তৈরি একটি সাব-মেশিনগান রয়েছে বলেও জানান তিনি।

শাহজালাল মজুমদার আরো বলেন, ছবিতে ভাইরালকৃত অত্যাধুনিক মেশিনগানটি সাথে রেখেই মনিরুজ্জামান জুয়েলের নেতৃত্বে সশস্ত্র ক্যাডার বাহিনী আমার উপর হামলা করে। এদিকে হামলার ঘটনার পর থেকে শাহজালাল মজুমদার এবং তার অনুসারীরা মনিরুজ্জামানের হাতে আমেরিকান তৈরি এমপি-৫ সাব-মেশিনগানের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তারপর থেকে সমগ্র উপজেলাজুড়ে অস্ত্রটি নিয়ে আলোচনা শুরু হয়। ঘটনার পর থেকে ওই এলাকাতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। অস্ত্রের ছবি ও হামলার সম্পর্কে বক্তব্য জানতে মনিরুজ্জামানের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, খবর পেয়ে পরিদর্শক (তদন্ত) ত্রিনাথ সাহার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহজালাল মজুমদার ৮ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি এবং ১৮ জানুয়ারিতে তাকে উপজেলা যুবলীগের আহ্বায়কের পদ থেকে অনাস্থা প্রদান করা হয়।
এসব সম্পর্কে শাহজালাল মজুমদার বলেন, আমি কখনও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করিনি। শুধুমাত্র স্থানীয় এমপির পরিবারের পছন্দের ব্যক্তিকে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে শ্রীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের এক প্রার্থীকে কেন্দ্র দখল করে বিজয়ী করতে সহযোগিতা করিনি বলে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন