শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অল্পের জন্য প্রাণে বাঁচল ৭৪ যাত্রী

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

মানিকগঞ্জে শিবালয়ের মান্দ্রাখোলা এলাকার পদ্মা নদীতে রাতের বেলায় ইঞ্জিন বিকল হয়ে একটি পিকনিকের ট্রলার তীব্র স্রোতে ডুবে যাওয়ার উপক্রম হলে ওই ট্রলারের ২ জন মাঝিসহ ৭৪ জন যাত্রীকে উদ্ধার করেছে পাটুরিয়া ঘাট নৌথানা পুলিশ।

পাটুরিয়া ঘাট নৌ থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আবু বকর সিদ্দিক জানান, মোবাইল ফোনে সংবাদ আসে শিবালয়ের পদ্মা নদীর মান্দ্রাখোলা এলাকায় একটি ট্রলার ডুবে যাচ্ছে। তাৎক্ষণিক তিনি অফিসার ও ফোর্সসহ পাটুরিয়া ঘাট থেকে একটি লঞ্চ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন এবং দেখতে পান ছোট একটি ট্রলার ইঞ্জিন বিকল হয়ে পানির তীব্র স্রোতে নদীতে ডুবে যাওয়ার উপক্রম হয়ে পড়েছে। এসময় ওই ট্রলারে থাকা ২ জন মাঝিসহ ৭৪ জন যাত্রীকে উদ্ধার করা হয়। রাত ১২ টা পর্যন্ত চলে এ উদ্ধার কার্যক্রম।

পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই ট্রলারে থাকা যাত্রীরা মানিকগঞ্জ সদর উপজেলার গোলরা চরখন্ড এলাকার বাসিন্দা। এরা বুধবার সকালে ট্রাকে করে আরিচা ঘাটে আসেন।

এরপর পিকনিক করার উদ্দেশ্যে আরিচাঘাট থেকে ট্রলারযোগে ঢাকার দোহার থানার মৈনটঘাটে যান। পিকনিক শেষে আরিচা ঘাটে ফেরার পথে রাত হয়ে যায়। এদিকে উত্তাল নদীর পথিমধ্যে মান্দ্রাখোলা এলাকায় এসে ইঞ্জিন বিকল হয়ে তীব্রস্রোতে ট্রলারটি ডুবে যাওয়ার উপক্রম হয়ে পড়ে। নৌপুলিশ সংবাদ পেয়ে ট্রলারের ৭৪ জন যাত্রী ও ২ জন মাঝি এবং ওই ট্রলারটিকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে আয়োজক ও নৌকার মাঝিসহ তিনজনকে আটক করা হয়েছে। এরা হলেন, মো. লিটল খান (৪০), মো. লোকমান (৩৬) এবং মো. মিন্টু জমাদ্দার (৩৮)। এদের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে গত বৃহস্পতিবার মানিকগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন