সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিংড়ায় কুকুরের কামড়ে ১২ জন আহত

আনোয়ার হোসেন আলীরাজ, সিংড়া (নাটোর) থেকে | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

নাটোরের সিংড়ায় খেপা কুকুরের কামড়ে ১২ জন আহত হয়েছেন। আহতরা হলেন, আব্দুল ওহাব (৫২), আব্দুস সালাম (২২), সংকরী রানী (৪৬), আব্দুল্লাহ আল-মামুন (৪২), পলি বেগম (৩৫), অফিজ উদ্দিন (৩৫), জুলেখা বেগম (৩৫), জাহাঙ্গীর আলম (৩২), আবুল কাশেম (৪১), আব্দুল্লাহ আল নুমান (৫), ইসমিতা (৭) ও আজিজুল্লাহ্ ।

স্থানীয়রা জানান, সিংড়া পৌর এলাকায় খেপা কুকুরের আতঙ্ক বিরাজ করছে। পুরো বাজার এলাকায় প্রায় জনশূন্য হয়ে গেছে। বিশেষ করে শিশুদের নিয়ে অভিভাবকরা বেশি আতংকে রয়েছেন।

কুকুরের কামড়ে আহত আবদুল্লাহ আল মামুন বলেন, ছেলে-মেয়ে নিয়ে আমরা কুকুর আতঙ্কে রয়েছি। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থাা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ করেছেন পৌর ও গ্রামবাসীরা। উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় আমরা আরও বিপদে পড়েছি। সিংড়া উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার ১২ জন কুকুরের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
সরকারিভাবে হাসপাতালে জলাতঙ্কের ইনজেকশন না থাকায় তাঁদেরকে সদর হাসপাতালে যেতে পরামর্শ দেয়া হয়েছে। কেউ কেউ ফার্মেসি থেকে জলাতঙ্কের ইনজেকশন কিনে ব্যবহার করছেন।

এছাড়া গ্রামঞ্চলেও পথচারীরা কুকুর আতঙ্কে রয়েছেন। আর অসহায় মানুষগুলো কবিরাজী ঔষধ ও গাছ-গাছরার চিকিৎসা নিচ্ছেন। এলাকার সচেতন মহলের দাবি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থাা নেওয়া না হলে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন