শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে বাসচাপায় একই পরিবারের ৩ জনের মৃত্যু, মহাসড়ক অবরোধ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ২:০৯ পিএম | আপডেট : ৩:০১ পিএম, ১৬ জুলাই, ২০২২

টাঙ্গাইলের মির্জাপুরে মহাসড়ক পার হওয়ার সময় যাত্রীবাহী বাস চাপায় মা মেয়ে ও ছেলের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার পাকুল্যা বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনার পর স্থানীয় বিক্ষোব্দ জনতা ওভারব্রিজের দাবিতে মহাসড়কের ওইস্থানে অবরোধ করে রেখেছে। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। নিহতরা হলেন উপজেলার বাঁশতৈল গ্রামের পারভিন আক্তার (২৭) তার মেয়ে সাদিয়া আক্তার (৯) ও ছেলে সুমন (৭)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার সকালে পারভিনের বাবার বাড়ি উপজেলার পানিসাইল গ্রাম থেকে ছেলে মেয়ে নিয়ে স্বামীর বাড়ি বাঁশতৈল যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে পাকুল্যা বাসস্ট্যান্ডে আসেন। পরে মহাসড়ক পার হওয়ার সময় দ্রæতগতির একটি যাত্রবাহী বাস তাদের চাপা দিলে ঘটনাস্থলে মেয়ে সাদিয়ার মৃত্যু হয়। গুরুতর আহত মা ও ছেলেকে উদ্ধার করে প্রথমে উপজেলাস্থ জামুর্কী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাদের টাঙ্গাইল সদরে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হলে হাসপাতলের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. লুৎফর রহমান তাদের মৃত বলে ঘোষণা করেন। এদিকে পাকুল্যা বাসস্ট্যান্ডে এলাকায় ওভার ব্রিজ না থাকায় মহাসড়ক পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় মাঝে মধ্যে হতাহতের ঘটনা ঘটে। সেকারণে এলাকাবাসী ওই এলাকায় একটি ওভারব্রিজের দাবিতে ইতিপূর্বে মানববন্ধন ও মহাসড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করে। ওই সময়ে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সড়ক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এসে ওভারব্রিজ নির্মাণের আশ্বাস দিলেও দীর্ঘদিনে তা বাস্তবায়ন করা হয়নি বলে জানান পাকুল্যা এলাকার বাসিন্দা ইমরান চৌধুরী। এদিকে আজ একই এলাকায় মহাসড়ক পারাপারের সময় মা ছেলে ও মেয়ের মৃত্যুতে বিক্ষোব্দ এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এ সময় স্থানীয় রাজনীতিবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অবরোধে অংশ নেয়। তারা দ্রুত সময়ে মহাসড়কের জনগুরুত্বপূর্ন ওই স্থানে দ্রæত সময়ে ওভারব্রিজ নির্মাণ না করা পর্যন্ত মহাসড়ক অবরোধ তুলে নেবেন না বলে জানান।

দুর্ঘটনার খবর পেয়ে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বুলবুল, গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা টুটুল ঘটনাস্থলে পৌছে অবরোধকারীদের শান্ত করার চেষ্টা করছেন। কিন্ত তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধ তুলে নিবেন না বলে জানিয়েছেন।
দুপুর পৌনে দুইটায় এই খবর পাঠানো সময় পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখা হয়েছে। এদিকে অবরোধের কারণে মহাসড়কে যানবাহন চালাচল বন্ধ হয়ে পড়ায় ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরা হাজারো যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বুলবুল জানান, বিক্ষোব্দ জনসাধারণের সঙ্গে কথা চলছে। উবর্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। আশা করছি কিছুক্ষনের মধ্যে মহাসড়ক অবরোধ তুলে নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন