শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৮ বছর পর আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন, নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৪:২৭ পিএম

দীর্ঘ ১৮ বছর পর সম্মেলনের মাধ্যমে হতে যাচ্ছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের কমিটি। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ শুরু হয়েছে। সম্মেলনকে সফল করতে উপজেলঅ আওয়ামীলীগের সহ সভাপতি এসএম আলমগীর চৌধুরীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য সম্মেলন প্রস্ততি কমিটি ও পাঁচটি উপ কমিটি গঠন করা হয়েছে। প্রস্ততি কমিটি গঠনের পর থেকে সম্মেলনকে সফল করতে ব্যস্ততম সময় কাঠাচ্ছে কমিটির সদস্যরা। সম্মেলনের যাবতীয় কার্যক্রম শুচারু রুপে হচ্ছে কিনা তা মনিটরিং করছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ মালেক ও সিনিয়র সদস্য ভূমি মন্ত্রীরর একান্ত সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম।
এদিকে কমিটিতে স্থান পেতে জোর লবিং চলছে। সেইসাথে চলছে ব্যাপক প্রচার প্রচারণাও। সম্ভাব্য প্রার্থীরা নিজেদের অবস্থানকে সুদৃঢ় করতে নানা ভাবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। দলীয় নেতা কর্মীরা পছন্দের প্রার্থীর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও ব্যানার দিয়ে সমর্থন জানিয়ে দিচ্ছে। তবে সবার দৃঢ় বিশ্বাস কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দসহ ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি নেতা নির্বাচন করবেন।
আওয়ামী লীগ দলীয় সূত্রে জানাযায়, কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী আগামী ২৯ জুলাই আনোয়ারা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এতে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
আওয়ামীলীগের স্থানীয় দলীয় নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, আসন্ন সম্মেলনে সভাপতি পদে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, বর্তমান সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সহ সভাপতি এসএম আলীমগীর চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এমএ মালেক, ফজলুল করিম চৌধুরী বাবুল ও নোয়াব আলী, মো. ইয়াছিন হিরু, সুগ্রীব মজুমদার দোলন ও উপজেলা শ্রমিকলীগের দুইবারের সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর নাম শোনা যাচ্ছে।
স্থানীয় নেতাকর্মীরা বলেন অনেকদিন পরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীরা চাঙ্গা। তবে দলের নেতা কর্মীরা ত্যাগীরা নেতৃত্বে আসুক এটাই তাদের প্রত্যাশা।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী বলেন, সভাপতি হওয়ার পরে আওয়ামীলীগ ও অংগ সংঠনগুলো এই উপজেলায় যেকোন সময়ের চেয়ে বেশি শক্তিশালী এবং বেশি ঐক্যবদ্ধ। সকলের সহযোগিতায় আমরা একটি সুষ্ঠ ও সফল সম্মেলনের আয়োজন করতে পারবো।
সম্মেলন প্রস্ততি কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করতে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। তবে যে কোন পরিস্থিতিতে সর্বোচ্চ সিদ্ধান্ত নেবেন আমাদের অভিভাবক ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।
উল্লেখ্য, সর্বশেষ ২০০৪ সালের ১১ এপ্রিল আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়। সেই সম্মেলনে বাহাউদ্দিন খালেক শাহজীকে সভাপতি ও কাজী মোজামম্মেল হককে সাধারণ সম্পাদক করা হয়েছিল। এরপর কাজী মোজাম্মেল হককে সভাপতি ও অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সাধারণ সম্পাদক, সর্বশেষ অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সভাপতি ও এমএ মালেককে সাধারণ সম্পাদক করে দুইটি কমিটি দক্ষিণ জেলা আওয়ামীলীগ সম্মেলন ছাড়া অনুমোদ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন