রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

তত্ত্বাবধায়ক সরকার হওয়ার আর কোনো সম্ভাবনা নেই: আইনমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৭:২৭ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম দেশ। এখানে আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়েছে। ইসি একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে এটাই আমার বিশ্বাস। এটার জন্য কারও দরজায় তদবির করার দরকার নেই।

শনিবার (১৬ জুলাই) রাজধানীর একটি হোটেলে ‘ন্যাশনাল স্টেকহ্ল্ডোর কানসালটেশন অন ইনস্টিটিউশনাল অব প্যারালিগ্যাল অ্যাপ্রোচ’ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালে বিএনপির দাবি প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিকে সর্বোচ্চ আদালত অবৈধ ঘোষণা করেছে। আমরা যেহেতু আইনের শাসনে বিশ্বাস করি, আমরা সেই রায় মানি। তত্ত্বাবধায়ক সরকার হওয়ার আর কোনো সম্ভাবনা নেই।

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, সারাবিশ্বে দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়। এভাবেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশেও দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে। ভোট হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচনের সময় যে সরকার থাকবে তারা শুধু দৈনন্দিন কাজ করবার জন্যই থাকবে। সেটা আইনের মধ্যেই আছে। আমরা আশা করবো সবাই নির্বাচনে আসবে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার হবে না, এটুকু আমি বলতে পারি। ফেয়ার নির্বাচন অবশ্যই হবে।

বিএনপির নেতাকর্মীদের মুক্তির বিষয়ে তিনি বলেন, কেউ যদি বিনা অপরাধে কারাগারে থেকে থাকে, রাজনৈতিক কারণে থেকে থাকে অবশ্যই মুক্তি পাবে। কিন্তু কেউ যদি মামলার আসামি হিসেবে থেকে থাকে, তাহলে আদালত ছাড়া তার মুক্তি সম্ভব না।

মামলাজট কমাতে সরকার বেশ কিছু উদ্যোগ নিয়েছে জানিয়ে তিনি বলেন, সম্প্রতিক মামলা বেশি হচ্ছে। মামলাজটের সঠিক পরিসংখ্যান জানতে একটা কমিটি করা হয়েছে। তারা প্রকৃত মামলার পরিমাণ আগামী ১০-১২ দিনের মধ্যে জানাতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
RAKHA ১৬ জুলাই, ২০২২, ৮:৪৮ পিএম says : 0
তত্বাবধায়ক সরকার হলে তো আর ভোটের আগের রাত ১২টায় ভোট হবে না । আর ১০ বছর আগে যে ভোটার মারা গেছে সে এসে রাতে ভোট দিয়ে পরিবারের লোকজনের সাথে দেখা না করে কবরে যেতে পারবে না । আর ইভিএমে ৪৫ মিনিটে বাধরুমে বসে ভোটের ফলাফল প্রস্তুত করা যাবে । বর্তমান সময়ের বিনা ভোটের এমপি,মন্ত্রীদের তখন কুত্তায় তাড়াবে ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন