শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চার জেলায় ৫ লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০০ এএম

নেত্রকোনার বারহাট্টায় পুকুরে ডুবে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া পিরোজপুরের ইন্দুরকানীতে নিখোঁজের একদিন পর এক নারীর লাশ, চট্টগ্রামের ফটিকছড়িতে নিখোঁজের দু’দিন পর পুকুর থেকে গৃহবধূর লাশ,
গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তা নদী থেকে শিক্ষার্থীর লাশ ও সুন্দরগঞ্জে মানুষিক ভারসাম্যহীন যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ প্রসঙ্গে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে নানার বাড়িতে বেড়াতে এসে গত শুক্রবার দুপুরে পুকুরে ডুবে ইমরান হোসাইন (২)-এর মৃত্যু হয়েছে। বারহাট্টা থানার ওসি মো. লুৎফুর রহমান মৃতের পরিবারের বরাত দিয়ে বলেন, নেত্রকোনা সদর উপজেলার টল্লিশা ইউনিয়নের ঝাউসী গ্রামের বাসিন্দা আব্দুল জলিলের স্ত্রী তার ছেলে শিশু ইমরান হোসাইনকে নিয়ে গত সোমবার তার বাপের বাড়ি বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে বেড়াতে যান। গত শুক্রবার দুপুরের দিকে ইমরান বাড়ির আঙ্গিনায় খেলা করছিল। এক পর্যায়ে ইমরানকে কোথাও দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। কিছুক্ষণ পরে স্বজনরা বাড়ির পাশের পুকুরে ইমরানের লাশ ভাসতে দেখে। ইমরানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের ইন্দুরকানীতে কলা বাগান থেকে নিখোঁজের একদিন পরে নিলুফা ইয়াসমিন (৫৮) নামের মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার দুপুরে বাড়ির পাশের ডোবা থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করেন ইন্দুরকানী ফায়র সার্ভিস। তিনি উপজেলার দক্ষিণ চন্ডিপুর গ্রামের আবু বিশ্বাসের স্ত্রী। স্বজনরা জানায়, নিলুফা গত বৃহস্পতিবার বিকেলে ঘরের পাশের বাগানে কলা কাটতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে ইন্দুরকানী ফায়ার স্টেশনে খবর দেয়। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরিরা তার লাশ উদ্ধার করে। তবে নিলুফা মৃগীরোগে আক্রান্ত ছিল।
ইন্দুরকানী ফায়ার স্টেশনের লিডার শফিকুল ইসলাম জানান, আমারা খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে প্রাথমিক তল্লাশি করে লাশ না পেয়ে বরিশাল কন্ট্রোল রুমে যোগাযোগ করে ডুবুরি আনা হয়। ডুবুরি ও আমাদের ফায়ারম্যান আসাদুজ্জামান, আরিফুজ্জামান, মাহাবুবদের সমন্বয় চার ঘণ্টা তল্লাসি শেষে ডোবা থেকে লাশ উদ্ধার করা হয়।
ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, ফটিকছড়িতে নিখোঁজের দু›দিন পর পুকুরে ভাসমান অবস্থায় এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকাল ৯টার দিকে নারায়ণহাট ইউপির নেপচুন চা বাগান সংলগ্ন মুস্তারখীল এলাকা হতে এ লাশ উদ্ধার করা হয়। অন্তরা দে (৩২) ঐ এলাকার বাসিন্দা যিশু গুপ্তের স্ত্রী। দুই বছর পূর্বে তার বিয়ে হয়। তাদের এক বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে। স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার বিকেলে শ্বাশুড়ির সঙ্গে অন্তরার ঝগড়া হয়। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। নিখোঁজের দু’দিন পর শনিবার সকালে বাড়ির পাশের পুকুরের পানিতে তার লাশ ভাসতে দেখে ভূজপুর থানায় খবর দেয়া হয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জে নিখোঁজের পরদিন তিস্তা নদী থেকে গলায় কাপড় পেঁচানো অবস্থায় শাহরিয়ার রহমান শিহাব (১৫) নামে এক অষ্টম শ্রেণির শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার বিকেলে উপজেলার কাপাসিয়া ইউনিয়নের লালচামার গ্রামের তিস্তা নদী থেকে ভাসমান লাশটি উদ্ধার করে আইন শৃঙ্খলা বাহিনী। শিহাব উপজেলার বেলকা ইউনিয়নের বেলকা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও আইভী পরিবহনের স্বত্বাধীকারী আনিছুর রহমানের ছেলে এবং বেলকা এমসি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। থানা পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে কাপাসিয়া ইউনিয়নের লালচামার খেয়াঘাট এলাকায় তিস্তা নদীতে ভাসমান একটি লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে তার পরিচয় জানার চেষ্টা করেন। এসময় খবর পেয়ে মৃতের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে শিহাবের লাশ শনাক্ত করেন। পরে পুলিশ লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেন।
এদিকে গাইবান্ধার সুন্দরগঞ্জে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় মিলন মিয়া (৩৪) নামে এক মানুষিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে সুন্দরগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের বামনজল মহল্লা থেকে এ লাশ উদ্ধার করে। মিলন মিয়া ওই মহল্লার মৃত রিয়াজুল হকের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, মিলন মিয়া কয়েক বছর আগে মানুষিক ভারসাম্যহীন হয়ে পড়েন। তখন থেকেই চিকিৎসকদের পরামর্শে তার চিকিৎসা চলছিল। কয়েকদিন চিকিৎসাধীন থাকার পর গত শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের পরামর্শে হাসপাতাল থেকে মিলনকে বাড়িতে নিয়ে যায় তার স্বজনরা। শনিবার ভোরে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পরিবারের লোকজন পুলিশকে খবর দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন