শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দেবিদ্বারে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

কুমিল্লার দেবিদ্বারে মাদরাসার সভাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মেহেদী হাসান শান্ত (১৬) হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। গত শনিবার দুপুরে উপজেলার ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ব্যানার, ফ্যাস্টুন নিয়ে শত শত গ্রামবাসীর উপস্থিতিতে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিকসহ আল আমিন ও সাদ্দাম গংদের ফাঁসির দাবিতে শ্লোগাণে প্রতিবাদ মুখর হয়ে উঠে খলিলপুর বাজার।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন, শান্তর বাবা জাকির হোসেন সরকার, মা’ মরিয়ম বিবি, ওয়ার্ড আ.লীগ সভাপতি হুমায়ুন কবির, আ.লীগ নেতা মহসিন সরকার ও ইউপি সদস্য ইউনুছ মিয়া প্রমুখ।

শান্তর বাবা জাকির হোসেন সরকার বলেন, অনিক ও সাদ্দামের পূর্ব পরিকল্পনায় শান্তকে হত্যা করা হয়েছে। তাদের পরিকল্পনায় আল আমিন আমার ছেলেকে ছুড়ি দিয়ে গাই দেয়। হত্যার আগের দিন মসজিদে ঘোষণা ও ঘটনার দিন অনিক এবং সাদ্দামের ফোনালাপই তার প্রমাণ। অনিকের নেতৃত্বে আমাকে থানায় প্রায় শতাধিক লোক নিয়ে মামলা করতে বাঁধা দেয়া হয়েছে। অবশেষে পুলিশের সহযোগিতায় রাত পৌনে ৪টায় মামলা দায়ের করি। পরদিন সাদ্দামের নাম মামলা থেকে বাদ দিতে আমাকে জোরপূর্বক বাড়ি থেকে তুলে নিয়ে যায় ছাত্রলীগ নেতা অনিক। আমার সন্তান হত্যাকারির নাম আমিই প্রত্যাহার করে নিতে হবে এ কেমন কথা? সে সময় থানায় উপস্থিত ছিল শাহজাহান পুলিশ, সাদ্দামের বড় ভাই জাহিদ হাসান ও ছোট ভাই আরিফ। আমি থানা থেকে দৌড়ে স্কুল মাঠে চলে আসি। পরে সেখান থেকে তারা আবার জোর করে ধরে নিতে চাইলে আমার শালা এসে হুন্ডা দিয়ে আমাকে নিয়ে আসে। তখন আমি একা থাকায় অনেক ভয় পেয়েছি।

শান্তর মা মরিয়ম বিবি বলেন, আমি খুনি আল আমিনের ফাঁসি চাই। শেখ হাসিনা শুধু একজন প্রধানমন্ত্রীই নয়! তিনি একজন মাও। আমি মা হিসেবে শেখ হাসিনার কাছে আমার ছেলে হত্যাকারিদের ফাঁসি চাই। আমি বাড়ি গাড়ী কিছুই চাইনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন