শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মোরেলগঞ্জে ব্রিজ ভেঙে খালে ভোগান্তিতে ৮ গ্রামের মানুষ

এস এম সামছুর রহমান, বাগেরহাট থেকে | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জে ব্রিজ ভেঙে খালে পড়ে ৩টি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গত শনিবার বেলা ১১টার দিকে এসবি বাজার সংলগ্ন বারইখালী-বহরবুনিয়া দু’টি ইউনিয়নের সীমান্তবতী সংযোগ খালের ওপর নির্মিত ব্রিজটির সংস্কার কাজ চলাকালীন সময়ে হঠাৎ ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হয়নি। ব্রিজটি ভেঙে পড়ায় বহবুনিয়া ইউনিয়নের ৮ গ্রামের কয়েক হাজার মানুষ নৌকায় পারাপার হচ্ছেন। ঘটনার পরপরই মোরেলগঞ্জের সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শী বহরবুনিয়া ইউনিয়নের বাসিন্দা অধ্যক্ষ আনসার আলী আকন, সাবেক মেম্বার ফোরকান হোসেন প্রিন্স, শিক্ষক মো. শহিদুল ইসলাম খান, জাহাঙ্গীর শিকদার জানান, বহরবুনিয়া, বারইখালী ও জিউধরার ৩টি ইউনিয়নের চলাচলের জন্য এসবি বাজারের কাছে ২০/২৫ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়। গত শনিবার সকাল থেকে ব্রিজের লোহার খাম্বাগুলোর ঝালাইয়ের কাজ চলছিল। এসময় ব্রিজের ওপর থেকে ৪/৫ জন পথচারি পার হতে ছিল। হঠাৎ বিকট শব্দে দুমড়ে মুচড়ে ভেঙে পড়ে ব্রিজটি।

তারা আরো জানান, এ ব্রিজটি ভেঙে পড়ায় ঘষিয়াখালী, ফুলহাতা, ফকিরবাড়ি, শনিরজোড়, কলেজবাজার, কালিবাড়ি বাজার, সিরাজ মাস্টার বাজার, বারইখালীর উত্তর সুতালড়ীর যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শিশু, শিক্ষার্থী, বৃদ্ধ ও পথচারিরা বিকল্প নৌকায় পারাপার হচ্ছেন। বহরবুনিয়া ইউপি চেয়ারম্যান রিপন হোসেন তালুকদার বলেন, তিনি গুরুত্বপূর্ন এ ব্রিজটি ভেঙে পড়ার পরপরই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছেন। জরুরি ভিত্তিতে ব্রিজটির পুননির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্যসহ কর্মকর্তাদের প্রতি দাবি জানান তিনি।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, বহবুনিয়া ইউনিয়নে ব্রিজটি ভেঙে পড়ার বিষয়টি শুনে তাৎক্ষনিক সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। জনদুর্ভোগ লাঘবের বিকল্প ব্যবস্থা গ্রহনের জন্য চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন