বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রচণ্ড গরম ও তীব্র যানজটে অতিষ্ঠ বেলকুচিবাসী

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

উপজেলার পৌর এলাকায় প্রচণ্ড গরম ও তীব্র যানজটে সকাল থেকে রাত পর্যন্ত প্রতিদিন চরম দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকাবাসী। পার্কিংয়ের নির্ধারিত কোন স্থান না থাকায় রাস্তার উপর গাড়ি থামিয়ে যাত্রী উঠানো নামানোর কারণে এ যানজটের সৃষ্টি হয় বলে জানা যায়।

ইজিবাইক অটোরিকশাগুলো রাস্তার দুই পাশে এলোমেলোভাবে দাঁড়িয়ে থাকা ও বিশৃঙ্খলভাবে চলাচল করায় যানজটের সৃষ্টি হচ্ছে। প্রতিদিন তীব্র যানজটের কবলে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছেন। বেলকুচি পৌর শহরের সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে সামনে থেকে শুরু করে ইসলামী ব্যাংক ভবনের সামনে, সোহাগপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মুকুন্দগাতী বাজারে সব সময় যানজট লেগেই থাকে। রাস্তার পাশের একজন চা বিক্রেতা বলেন, সকাল থেকেই যানজট লেগে। তার উপর মাঝেমধ্যে এমন জ্যাম লাগে দুই মিনিটের রাস্তা পার হতে লাগে ৩০ থেকে ৪৫ মিনিট। প্রায়ই রোগীবাহী অ্যামবুলেন্স যানজটে আটকে থাকতে দেখা যায়। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা বলেন, যানজট নিয়ন্ত্রণে পৌর সভার ট্রাফিক নিয়োগ রয়েছে, পার্কিংয়ের স্থান না থাকায় মুলত যানজটের সৃষ্টি হচ্ছে। পৌরসভার পক্ষ থেকে পার্কিং-এর স্থান নির্ধারণ করার উদ্যোগ নিলেও সরকারি জায়গা না থাকার কারণে করতে পারিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, ইজিবাইক অটোরিকশা বাস দাঁড়ানোর সীমারেখা নির্ধারিত সাইন বোর্ড দেওয়া রয়েছে, এবং অবৈধ পার্কিংয়ে নিষেধাজ্ঞা থাকলেও নিষেধ মানছে না বলে যানজটের সৃষ্টি হচ্ছে। তিনি আরও বলেন ফুটপাত দখল ও অবৈধ যান চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া আছে। যানজট নিরসনে উপজেলা প্রশাসন আবারও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন