শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী রাজনীতি ছিল আছে এবং থাকবে : খেলাফত আন্দোলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৮:৪৮ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী নির্বাচন কমিশনের সাথে সংলাপে হাসানুল হক ইনুর দেয়া ‘ধর্মভিত্তিক রাজনৈতিক দলগুলোর নিবন্ধন বাতিল করা ও ধর্মীয় চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দলগুলোর নিবন্ধন প্রদান না করা’ দাবীর তীব্র সমালোচনা করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, ধর্মীয় রাজনীতি ইসলামেরই একটি অংশ এবং ইবাদতের শামীল। ইসলামী রাজনীতি ছিল, আছে এবং থাকবে, ইসলাম সহ্য না হলে দেশ ছেড়ে চলে যাওয়া উচিত।

 

২৫ জুলাই সোমবার বাদ আসর বাংলাদেশ খেলাফত আন্দোলন মুন্সীগঞ্জ জেলা কমিটি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কুরআনে অসংখ্য আয়াত ও হাদিস ইসলামী রাষ্ট্র ব্যবস্থা প্রসঙ্গে রয়েছে। বিশ্বনবী হযরত মুহাম্মাদ সা., তার ৪ খলিফা হযরত আবু বক্কর সিদ্দিক রা., হযরত ওমর ফারুক রা., হযরত ওসমান গনি রা. ও হযরত আলী রা. রাষ্ট্র পরিচালনা করেছেন মসজিদে নববী থেকে। কোরআনের বিধান চালু এবং মহানবীর আদর্শ বাস্তবায়নের চেষ্টা করা এদেশের প্রতিটি মুসলমানের সাংবিধানিক অধিকার ও ঈমানী দায়িত্ব। মাওলানা হামিদী আরো বলেন, ইসলামী হুকুমত প্রতিষ্ঠার এই রাজনীতিকে অস্বীকার করার কোন সুযোগ নেই। কোন মুসলমান ধর্মীয় রাজনীতিকে অস্বীকার করতে পারে না। ইসলামী রাজনীতি এদেশে আছে এবং থাকবে ইনশাআল্লাহ। তিনি বলেন, হাসানুল হক ইনুদের যদি ধর্মীয় রাজনীতি সহ্য না হয় শতকরা ৯২ ভাগ মুসলমানদের রাষ্ট্র বাংলাদেশ ছেড়ে কোন অমুসলিম রাষ্ট্রে চলে যাওয়া উচিত। এদেশে সাংবিধানিকভাবেই রাষ্ট্রধর্ম ইসলাম আছে। ধর্মীয় দলের নিবন্ধন বাতিলের আবদার সংবিধান বিরোধী ও উস্কানিমূলক। ইনুর বার বার ইসলাম বিদ্বেষী বক্তব্য এদেশের ৯২ ভাগ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। উস্কানিমূলক-ধর্মবিদ্বেষের কারণে হাসানুল হক ইনুর দলের নিবন্ধনের বাতিলের দাবী জানান তিনি।

 

খেলাফত আন্দোলন মুন্সীগঞ্জ জেলা আমীর মাওলানা সিদ্দীকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী। অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন মাওলানা উবায়দুল্লাহ রব্বানী, মাওলানা তালহা জোবায়ের, মুফতি ইসমাঈল, আমিনুল ইসলাম, নাজিব মুহাম্মাদ ও মাওলানা আতিকুল্লাহ প্রমূখ। আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, যারা মুসলিম নামধারী হয়েও কুরআনী শাসন ব্যবস্থার বিপক্ষে কথা বলে, ইসলামী রাষ্ট্রব্যবস্থাকে আধুনিক যুগে অচল মনে করে তারা হয় চিহ্নিত ইসলামবিদ্বেষী, মুনাফিক নতুবা নিরেট মূর্খ। মহানবীর আদর্শ কিয়ামত পর্যন্ত সকলের জন্য যেমন অনুসরণীয় ঠিক তেমনিভাবে ইসলামী শাসনব্যবস্থাও কিয়ামত পর্যন্ত মানুষের সকল ব্যক্তিগত, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার সমাধান দিতে সক্ষম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন