শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

রমজানের আগে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে হবে বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:৪০ পিএম

চাল,ডাল তেল,আটা,চিনি,ঔষধসহ ভোগ্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, দফায় দফায় পণ্যের মূল্যে বৃদ্ধির কারণে সীমিত আয়ের মানুষ সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে। কয়েকদিনের ব্যবধানে মাছ,গোশতসহ তরিতরকারির দাম আশঙ্কা জনক হারে বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, গ্যাস,বিদ্যুৎ ও জ্বালানির দাম বাড়ানোর সাথে সাথে বাসা ভাড়াসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় জনগণের নাভিশ্বাস উঠছে। আসন্ন রমজান মাসকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়ানোর প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে। পণ্য মূল্য বৃদ্ধি করার সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে। ভোক্তাদের অধিকার সংরক্ষণে সরকারকে কঠোর ভাবে বাজার নিয়ন্ত্রণ করতে হবে।
আজ শনিবার সকালে রাজধানীর কামরাঙ্গীরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ায় অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর থানা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত থানা প্রতিনিধি সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, ইঞ্জিনিয়ার মুফাসসির হোসাইন, মাওলানা আবুল হাসান কাসেমী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আব্দুল মান্নান ও মুফতি জাফর আহমাদ,মুফতি আব্দুস সালাম,মাওলানা বেলাল। বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী হযরত হাফেজ্জী হুজুর (রহ.)এর বাণী উচ্চারণ করে বলেন, আল্লাহর যমিনে খেলাফত প্রতিষ্ঠার জন্য মেহনত করা আহাম্মুল ফারায়েজ তথা গুরুত্বপূর্ণ অপরিহার্য কাজ। এ প্রচেষ্টায় জড়িতরা একদিন ইমাম মাহদী (আ.) এর সৈনিকের অন্তর্ভুক্ত হবে ইনশাআল্লাহ। সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, জনগণের খাদ্য বস্ত্র বাসস্থান ও চিকিৎসার সু বন্দোবস্ত করা সরকারের দায়িত্ব। আসন্ন রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য কমিয়ে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকারকে বাজারে বিশেষ নজরদারী বাড়াতে হবে। তিনি খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে সকলের প্রতি আহ্বান জানান।
সম্মেলনে পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের বার্ষিক জলসাকে কেন্দ্র করে পুলিশের গুলিতে একজন নিহত ও সাংবাদিকসহ অর্ধশতাধিক প্রতিবাদী তাওহীদি জনতা আহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পবিত্র কোরআন-সুন্নাহর দৃষ্টিতে হযরত মুহাম্মদ (সা.) কে শেষ নবী বিশ্বাস করা ঈমানের অংশ। তিনি পঞ্চগড়ে কাদিয়ানী বিরোধী আন্দোলনে আহতদের সুচিকিৎসা ও নিহত পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন