বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

‘সবাই জেনে গেছে এ দু’টি কাজ করতেই হবে’

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নে ও পৌর এলাকায় গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির (টিআর) কর্মসুচির আওতায় প্রকল্পের কাজে অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ কিছু কর্মকর্তার যোগসাজশে প্রকল্প কমিটির সভাপতি ওই প্রকল্পের টাকা নয়-ছয় করেছেন।

বেলকুচি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে উপজেলার নির্বাচনী এলাকায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির ১১টি প্রকল্পে ১৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে ভাঙ্গাবাড়ী ইউনিয়নে ও পৌর এলাকায় ২টি প্রকল্পে বরাদ্দ করা হয় ২ লাখ ৫০ হাজার টাকা। এই দু’টি প্রকল্পের কাজের সভাপতি রাতুল (রকি)। নামমাত্র কাজ করে বাকি টাকা পকেটে রেখেছেন স্থানীয়দের এমনটাই দাবি।
সরেজমিনে দেখা যায়, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের আমিরুল ইসলামের বাড়ি হতে মৃত ইনসাব আলীর বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণের প্রকল্পে কোন মতে পাঁচ গাড়ি বালু ফেলে কাজ শেষ করেছে। এ ছাড়াও পৌর এলাকায় কলেজ হতে অবদা বাঁধ পর্যন্ত রাস্তার মেরামত এই প্রকল্পের অধীন ১২০ ফুট রাস্তায় করার কথা থাকলেও ২০ ফুটের মত কোন রকম উভয় পাশ থেকে মাটি কেটে পায়ে হাটার মত রাস্তা করা হয়েছে। পাঁচ দিন কাজ করে তাদের মাত্র ২০ হাজার টাকা বিল দেয়া হয়েছে। ওই দু’টি প্রকল্পের সভাপতি রাতুল (রকি) বলেন, আমিরুল ইসলামের বাড়ি হতে মৃত ইনসাব আলীর বাড়ির রাস্তার মেরামতের কাজ শেষ। কিন্তু কলেজ হাট হতে অবদা বাঁধ পর্যন্ত কিছুটা কাজ করেছি জায়গার সমস্যার জন্য বাকি কাজ করতে পারি নাই। তবে জায়গার সমস্যা শেষ হলে বাকিটুকু কাজ করে দেবো।
এ বিষয়ে বেলকুচি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাশেদুল ইসলামের কাছে প্রকল্পের কাজের বিষয়ে প্রতিবেদক জানতে গেলে তিনি সাথে সাথে স্থানীয় সংসদ সদস্যর পিএসকে ফোন দিয়ে প্রকল্পের কাজের বিষয়ে চাপ দেন। সবাই যেনে গেছে এ দু’টি কাজ করতেই হবে ফোনে এ সব কথা বলেন। তিনি জানান, প্রকল্পের কাজ চলমান আছে। বিল উত্তোলন হয়েছে কি না এমন প্রশ্নের সঠিক উত্তর দেননি তিনি।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আনিসুর রহমান বলেন, প্রকল্প দু’টি আমি সরজমিনে গিয়ে পরিদর্শন করবো। কাজ না করে বিল উত্তোলনের কোন সুযোগ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন