বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিলাওয়ালের সাথে দেখা করেননি ল্যাভরভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৬:৩০ পিএম

শুক্রবার তাসখন্দে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ তার পাকিস্তানি সমকক্ষ বিলাওয়াল ভুট্টো জারদারির সাথে দেখা না করলেও তাকে মস্কো সফরের আমন্ত্রণ জানিয়েছেন। এমন এক সময়ে এ আমন্ত্রণ জানানো হয়েছে যখন ইসলামাবাদ পশ্চিম ও রাশিয়ার মধ্যে তার সম্পর্কের মধ্যে সূক্ষ্ম ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছে।

একটি কূটনৈতিক সূত্র শনিবার এক্সপ্রেস ট্রিবিউনকে জানিয়েছে, শুক্রবার তাসখন্দে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) পররাষ্ট্রমন্ত্রীদের কাউন্সিলের বৈঠকের সময় বিলাওয়ালের সাথে তার সংক্ষিপ্ত অনানুষ্ঠানিক আলাপচারিতার সময় ল্যাভরভ এ আমন্ত্রণটি করেছিলেন। দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে একটি দ্বিপাক্ষিক বৈঠক নির্ধারিত ছিল কিন্তু তাসখন্দে ল্যাভরভের দেরিতে আগমনের কারণে বৈঠকটি বাতিল হয়ে যায়।

সূত্রটি বলেছে যে, হয় পাকিস্তান ও রাশিয়ার মধ্যে কোনো উত্তেজনা ছিল অথবা, ল্যাভরভ নিজেই বিলাওয়ালের সাথে দেখা করতে অস্বীকার করেছিল। বিলাওয়াল রাশিয়া ও ভারত ছাড়া সাইডলাইনে এসসিওর সব সদস্য রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দেখা করেন। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সাথেও ল্যাভরভ কোনও দ্বিপাক্ষিক বৈঠক করেননি।

ভারত তাদের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের ব্যস্ততার কথা উল্লেখ করেছে যিনি এমনকি সময়সূচী সমস্যার কারণে তার রাশিয়ান প্রতিপক্ষের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করতে পারেননি। যদিও তিনি সম্মেলনের প্রান্তে অন্যান্য নেতাদের সাথে দেখা করেছিলেন। সূত্র: ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন