শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোয়েটায় গ্রেনেড বিস্ফোরণ, নিহত ১, আহত ১১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ২:৫২ পিএম

পাকিস্তানের কোয়েটায় জয়েন্ট রোডে একটি গ্রেনেড বিস্ফোরণে এক ব্যক্তি নিহত ও ১১ জন আহত হয়েছেন। পুলিশের বরাত দিয়ে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ঘটনাটি গতকাল বৃহস্পতিবার ঘটেছে।

হতাহতদের ব্যাপারে বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি জিও নিউজের প্রতিবেদনে। কে বা কারা এই গ্রেনেড হামলা চালিয়েছে, সে ব্যাপারেও কিছু বলা হয়নি।

গত সপ্তাহে তুরব স্টেডিয়ামের বাইরে একই ধরনের গ্রেনেড বিস্ফোরণে এক পুলিশসহ তিনজন আহত হয়েছিলেন। পুলিশ জানিয়েছে, প্রাদেশিক রাজধানীর বিমানবন্দর সড়কে অবস্থিত স্টেডিয়ামের কাছে একটি ফুটবল ম্যাচ চলার সময় এই বিস্ফোরণ ঘটেছে।
এদিকে খাইবার পাখতুনখাওয়ায় পুলিশের ওপর হামলার পরিপ্রেক্ষিতে পাকিস্তানি কর্তৃপক্ষ সমস্ত চেকপোস্টে নিরাপত্তা জোরদার করেছে। এ ছাড়া নিরাপত্তা ত্রুটির জন্য দায়ী কর্মীদের স্বস্তি দিয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানিয়েছে, গত ১৬ জুলাই আরজালি নাদী এলাকার চেকপোস্টে পুলিশের ওপর হামলায় এক পুলিশ ও তাঁর অধীনস্থ আরেক ব্যক্তি নিহত হয়েছেন। এরপর নিরাপত্তা জোরদার করা হয়েছে। কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে এবং দায়িত্ব পালনের সময় হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে পেশোয়ার ক্যাপিটাল সিটি পুলিশের প্রধান এজাজ খান খাইবারে ক্রমবর্ধমান সন্ত্রাসী হামলার ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন।
গত তিন-চার মাসে এ ধরনের হামলায় অন্তত চার পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন আরও দুজন। এক সপ্তাহ আগে তিরাহের একটি চেক পয়েন্টেও হ্যান্ড গ্রেনেড হামলা হয়েছে। সূত্র : ডন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন