শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

অভ্যন্তরীণ

ধসে যেতে পারে যে কোনো সময়

উলুপাড়া-বারইপাড়া সড়কে ঝুঁকিপূর্ণ সেতু

দিদার-উল-আলম, চাটখিল (নোয়াখালী) থেকে | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০৪ এএম

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার উলুপাড়া এবং চাটখিল উপজেলার বারইপাড়া মাহবুব সরকারি কলেজ রোডে মহেন্দ্র খালের ওপর নির্মিত সেতুটি এখন চরম ঝুঁকিপূর্ণ। যে কোন সময় সেতুটি ধসে পড়তে পারে। সেতুটি দিয়ে দুই উপজেলার হাজার হাজার লোকজনকে চলাচল করতে হয়। সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ার পরও প্রয়োজনের তাগিদে মানুষ বাধ্য হয়ে চলাচল করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এলাকাবাসী ১৯৮৩ সালে তাদের নিজস্ব অর্থায়নে সেতুটি নির্মাণ করে। মহেন্দ্রখাল খনন করার সময় সেতুটির গাইডওয়াল ভেঙে যায়।
এর ফলে সেতুটি হেলে পড়েছে। জাতীয় সংসদের স্প্রিকার ড. শিরিন শারমিন চৌধুরীর নোয়াখালীর চাটখিলের গ্রামের বাড়ির সম্মুখে উলুপাড়া-বারইপাড়া সড়কে এই সেতুটির অবস্থান। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে অভিযোগ করে বলেন, এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার-বার আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি। পাঁচগাঁও কাচারি বাজারের ব্যবসায়ী জেএসডি নেতা দেলোয়ার হোসেন দুলাল ও ৬নং পাঁচগাঁও ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আশিকুর রহমান (আশিক মেম্বার)সহ এলাকাবাসী জরুরি ভিত্তিতে সেতুটির সংস্কারের দাবি জানিয়েছেন।
এই ব্যাপারে চাটখিল উপজলা প্রকৌশলী মুহাম্মদ রাকিবুল ইসলাম ও সোনাইমুড়ি উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হক এর সাথে যোগাযোগ করলে তারা উভয় জানান, তারা কিছুদিন আগে যোগদান করেছেন। তাই বিষয়টি অবগত নয়। দ্রুত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন