শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের মামলায় সাবেক উপসচিব জেলহাজতে

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৫:৩৬ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে হতদরিদ্র মৎস্যজীবী পরিবারের ১৩ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় সাবেক উপ-সচিব আলহাজ্ব জয়নাল আবেদীন সরদার ওরফে লাল মিয়া সরদার (৬৬) কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।
সোমবার (০৮ আগস্ট) দুপুরে উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম সোনারায় গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ জয়নাল আবেদীনকে গ্রেফতার করে। জয়নাল আবেদীন ওই গ্রামের মৃত জহির উদ্দিন সরদারের ছেলে। তিনি ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, সোনারায় ইউনিয়নের চন্দ্র গ্রামের জেলে পরেশ চন্দ্রের বাড়ির পাশে আসামী জয়নাল আবেদীনের একটি মৎস্য খামার রয়েছে। খামার দেখা শুনার জন্য পুকুরের পাড়ে একটি টিনসেড ঘর নির্মাণ করে জয়নাল আবেদীন। খামারে গেলে জয়নাল আবেদীন প্রায়ই পরেশ চন্দ্রের বাড়িতে আসা যাওয়া করতো। এ সুযোগ বিভিন্ন সময় পরেশ চন্দ্রের বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী মেয়েকে বিভিন্ন কাজের ছলে খামারের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করতো। কিছুদিন থেকে ওই বুদ্ধি প্রতিবন্ধীর শারীরিক পরিবর্তন দেখা দিলে পরিবারের লোকজন ও স্থানীয়দের সন্দেহ হয়। এ সন্দেহের অবসানের জন্য ওই প্রতিবন্ধী মেয়েকে গত ৭ আগস্ট ডাক্তারের কাছে নিয়ে গিয়ে আল্ট্রাসনোগ্রাফি করায়। আল্ট্রাসনোগ্রাফি রিপোর্টে দেখা যায় ওই প্রতিবন্ধী কিশোরী ২১ সপ্তাহ ৪ দিনের অন্তঃসত্ত্বা। এ ঘটনার জন্য ওই বুদ্ধি প্রতিবন্ধী জয়নাল আবেদীনকে দায়ী করেন। পরে প্রতিবন্ধীর বাবা পরেশ চন্দ্র বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এমামলায় পুলিশ অভিযান চালিয়ে জয়নাল আবেদীনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আরিফুল ইসলাম বলেন, 'ধর্ষণের সুষ্পষ্ট তথ্য প্রমাণ পাওয়ায় আসামী জয়নাল আবেদীন সরদার ওরফে লাল মিয়াকে গ্রেফতার করা হয়েছে।'
বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় জয়নাল আবেদীনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন