শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অভ্যন্তরীণ

সাত জেলায় পানিতে ডুবে ৮ জনের মৃত্যু

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

শেরপুরের নকলায় নদীতে ডুবে এক কৃষকের মৃত্যুর খরব পাওয়া গেছে। এ ছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জে খাল থেকে যুবকের লাশ, চট্টগ্রামের মীরসরাইয়ে পুকুরে ডুবে শিশুর মৃত্যু, কুড়িগ্রামের চিলমারীতে খালে ডুবে শিশুর মৃত্যু, দিনাজপুরের ঘোড়াঘাটে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু, পিরোজপুরের ইন্দুরকানীতে অর্ধ-গলিত যুবকের লাশ ও পটুয়াখালীর গলাচিপায় খাল থেকে নবজাতকের লাশ উদ্ধার করা হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরের নকলায় পানিতে ডুবে মোফাজ্জল হোসেন (৪৫) নামের এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার কাজাইকাটা এলাকার ব্রহ্মপুত্রের শাখার মৃগী নদীতে এ ঘটনা ঘটে। মৃত শ্রমিক ওই এলাকার মরহুম চান মিয়ার পুত্র। জানা যায়, কৃষক মোফাজ্জল হোসেন ধান রোপনের জন্য সকালে মৃগী নদী সাঁতরিয়ে ওপারে যাওয়ার সময় নদীর মাঝ পথে ডুবে যান। পরে স্থানীয়রা মোফাজ্জল হোসেনের লাশ উদ্ধার করে বাড়িতে আসে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর নদী থেকে ভাসমান তিন সন্তানের জনক এক ভ্যান চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সকালে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের চাঁদভোবনা গ্রামের বাড়ির পাশের খাল থেকে এ লাশ উদ্ধার করা হয়।

নিহত ভ্যান চালক গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের গোপালপুর গ্রামের খোকা মিয়ার ছেলে মোখলেছ (৪০)। ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। সে একই গ্রামের জহুরুল ইসলামের ছেলে মশিউর রহমান (৩০)।

নিহতের স্ত্রী বালিতন বেগম জানান, গত মঙ্গলবার রাত ৮টার দিকে মোখলেছের কিছু মুখচেনা বন্ধুবান্ধব তাকে ডেকে নিয়ে যায়। সারা রাত সে বাড়িতে ফিরে না আসায় পরদিন তারা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করতে থাকে। গত বুধবার বিকেলে চাঁদভোবনা ব্রিজের নিকট খালের পাশে তার সেন্ডেল পড়ে থাকতে দেখে গ্রামবাসীরা। এরপরে পানি থেকে তার গেঞ্জি ও লুঙ্গী পাওয়া গেলে স্থানীয়রা খালের পানিতে অনুসন্ধান করেও কোন খোঁজ পায়নি। গত বৃহস্পতিবার সকালে ওই খালের পানিতে লাশ ভেসে উঠলে গ্রামবাসীরা গোবিন্দগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা মর্গে প্রেরণ করে।

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে ১৬ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের লুদ্দাখালী গ্রামের ছুফির বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া শিশুটির নাম মোহাম্মদ মুজাহিদ। সে ওই বাড়ির মাওলানা মেজবাহ উদ্দিনের ছেলে। মুজাহিদের চাচা মাইনুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার দুপুরে উঠানে খেলা করছিল শিশু মুজাহিদ। এ সময় সবার চোখের আড়ালে সে ঘরের পাশে পুকুরে পড়ে যায়। অনেকক্ষণ তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করেন স্বজনরা। একপর্যায়ে ঘরের পাশে পুকুরে তার লাশ ভেসে ওঠে।

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের চিলমারীতে খালের পানিতে ডুবে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার থানাহাট ইউনিয়নের গাবেরতল এলাকায়। নিহত শিশুটি ওই এলাকার মো. রাজু মিয়ার ছেলে। জানা গেছে, গতকাল সকাল সাড়ে এগারোটারদিকে ওই শিশুটি পাশের চাচার বাড়ি যায়। পরে হঠাৎ তাকে খুঁজে পাওয়া না গেলে বাড়ির পাশে খালে লাশ ভেসে থাকতে দেখলে এলাকাবাসীসহ পরিবারের লোকজন লাশ উদ্ধার করে। থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলন ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, জেলার ঘোড়াঘাট উপজেলা চ্যাংগ্রাম এলাকায় পানিতে ডুবে আপন চাচাতো দু’ভাইয়ের মৃত্যু হয়। জানা যায়, গত বৃহস্পতিবার সকালে পুকুর পাড়ে খেলা করার সময় পুকুরে ডুবে আয়াত হোসেন (৩) ও তানভীর (৪) নামের ২ শিশুর মৃত্যু হয়েছে। বলাকিপুর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ভট্টু দৈনিক ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন। পরিবারের লোকজন জানায়, আয়াত ও তানভীর বাড়ির পাশে একটি পুকুরের ধারে খেলা করছিল। এ সময় বাড়ির লোকজন নিজ নিজ কাজে ব্যস্ত ছিল। খেলা করার সময় দুই শিশুই পাশে পুকুরের পানিতে ডুবে যায়। বাড়ির লোকজন তাদের বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজির পর তাদের পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের ইন্দুরকানীতে অর্ধ-গলিত যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় চর সাঈদখালী আবাসন এলাকার নদী থেকে অর্ধ-গলিত অজ্ঞাত এক লাশ উদ্ধার করা হয়। স্থানীয়রা নদীতে লাশটি দেখতে পেয়ে বালিপাড়া ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি আইন-শৃঙ্খলা বাহিনীকে জানায়। পরে ইন্দুরকানী থানা পুলিশের উদ্যোগে লাশ উত্তোলন করে থানায় আনা হয়। উদ্ধার কাজে থাকা ইন্দুরকানী থানার উপ-পরিদর্শক মো. আব্দুল জলিল জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে অনুমানিক ৩৬/৩৭ বয়সী অর্ধ-গলিত অজ্ঞাত উলঙ্গ যুবকের লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থলে পিবিআইসহ বিভিন্ন বাহিনীর তদন্ত চলছে।

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর গলাচিপায় অজ্ঞাত এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দুপুর বারটার দিকে উপজেলার আমখোলা ইউনিয়নের তালতলা গ্রামের দুশুমী খাল থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার আমখোলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের তালতলা গ্রামের দুশুমী খালে স্থানীয় কয়েকজন ওই নবজাতকের লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন