বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কর্মচারী কল্যাণ বোর্ড থেকে অনুদানের দেড়কোটি টাকা হাতিয়েছে তারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৪:০৯ পিএম

সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড থেকে অনুদানের দেড় কোটি টাকার বেশি আত্মসাৎ করা একটি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে
কর্মচারী কল্যাণ বোর্ড থেকে কর্মরত ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের সাধারণ চিকিৎসা, জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসা, শিক্ষাবৃত্তি, যৌথবিমা ও দাফনের জন্য
সহযোগিতার নামে অনুদানের অর্থ আত্মসাত করতো তারা।

গ্রেপ্তাররা হলেন- ইসমাঈল মাতুব্বর ওরফে আসিফ ইকবাল ও সাদ্দাম হোসেন।

শনিবার মাদারীপুরের শিবচর থানার দত্তপাড়ার সূর্যনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ও কয়েকটি সিম কার্ড জব্দ করা হয়।

রোববার রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, কর্মচারী কল্যাণ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে আর্থিক সহায়তা পেতে সহযোগিতার নামে বিভিন্ন ব্যাংকের ডেবিট, ক্রেডিট (ভিসা/মাস্টার) কার্ডের তথ্য সংগ্রহ করতো তারা। এগুলো ব্যবহার করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে এ সংঘবদ্ধ প্রতারক চক্র।

বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, কর্মচারী কল্যাণ বোর্ড থেকে কর্মরত ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের সাধারণ চিকিৎসা, জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসা, শিক্ষাবৃত্তি, যৌথবিমা ও দাফনের জন্য অনুদানের অর্থ আবেদনকারীদের ব্যাংক হিসাবে ইএফটির মাধ্যমে পাঠানো হয়। এই ইএফটির তালিকা বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

সিআইডির এই কর্মকর্তা বলেন, প্রতারক চক্র ওয়েবসাইট থেকে ইএফটির তালিকার তথ্য ব্যবহার করে বিভিন্ন মোবাইল নম্বরের মাধ্যমে বোর্ডের কর্মকর্তা ও কর্মচারী পরিচয় দিয়ে আবেদনকারীর কাছ থেকে তাদের ব্যাংকের ডেবিট, ক্রেডিট (মাস্টার/ভিসা) কার্ড নম্বর, সিভিসি, সিভিভি নম্বর সুকৌশলে নিয়ে নিতেন।

পরে তা ব্যবহার করে টাকা হাতিয়ে নিতেন চক্রটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন