শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে বিকাশ ও নগদ প্রতারনার অভিযোগে আইনজীবি গ্রেপ্তার

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৩:৩২ পিএম

রাজবাড়ীতে বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারনার অভিযোগে তুষার কান্তি সরকার (৩৫) নামে এক আইনজীবিকে পুলিশ গ্রেপ্তার করেছে। তিনি রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবি ও রাজবাড়ী শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।
বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন বলেন, বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারনার পিছনে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। রাজবাড়ী জেলাতে তুষার কান্তি সরকারের নেতৃত্বে একটি চক্র বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের একাউন্ট হ্যাক করে অর্থ আতœসাৎ করে আসছে। প্রতারনার শিকার ভুক্তভোগী কিছু লোকের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে দেখা যায়, তুষার কান্তি সরকারের নেতৃত্বে মোঃ কাউসার মন্ডল (২৩), মোঃ আশরাফুল ইসলাম (২৫), মোঃ তানভীর (১৮), সোহাগ (২১) সহ চক্রটির অন্যান্য সদস্য বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মী পরিচয় দিয়ে তাদের একাউন্ট আপডেট ও তাদের একাউন্টের নামে জিডি হয়েছে বলে জানিয়ে একাউন্ট নতুন করে সচল করার কথা বলে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে হ্যাক করে নিয়ন্ত্রণ নিয়ে তাদের একাউন্টের টাকা আতœসাৎ করে। ধৃত তুষার কান্তি সরকার খুবই চতুরতার সাথে এসকল টাকা বিভিন্ন এজেন্ট থেকে উত্তোলন করে থাকে।
তিনি আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে যে সকল একাউন্টে টাকা সেন্ড মানি করা হয়েছে তাদের সাথে বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সাথে কথা বলে তুষার সকল টাকা উত্তোলন করে আতœসাৎ করেছে বলে সত্যতা পাওয়া যায়। তিনি পুলিশের নিকট সত্যতা স্বীকার করাসহ তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেছে। এ অভিযান অব্যাহত থাকবে।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শাহনেওয়াজ রাজু বিপিএম,পিপিএম, জেলা বিশেষ শাখার ডিআইওওয়ান সাইদুর রহমান, রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ওসি প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন