শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সান্তাহার শহরে পানিবদ্ধতা : ছড়াচ্ছে দুর্গন্ধ

নেই ড্রেনেজ ব্যবস্থা : একটু বৃষ্টি হলেই সড়কে জমে পানি

মো. মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) থেকে | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সান্তাহার শহরের পূর্বশা সিনেমা হলের সামনে সান্তাহার-নওগাঁ সড়কে পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বছরজুড়ে পানিবদ্ধতা দেখা যায়। একটু বৃষ্ট হলেই জমে যায় পানি। এলাকাজুড়ে নোংড়া পানির দুর্গন্ধ ছড়িয়ে পরে। এলাকাবাসীর জনস্বাস্থ্য ও পরিবেশ নষ্ট হ”েচ্ছ। সড়কের পাশে গড়ে ওঠা দোকানের ক্রেতা, পথচারী, যানবাহনসহ সর্বসাধারণকে চরম ভোন্তির মুখে পড়তে হয়। এ সমস্যাটি দীর্ঘদিনের হলেও সড়ক বিভাগ বা স্থানীয় পৌরসভা নেক নজরে পড়ছে না।
ভুক্তভুগিদের অভিযোগে জানা যায়, সান্তাহার শহরের সিনেমা হলের সামনে সান্তাহার-নওগাঁ সড়কের দুই পাশে কোন ড্রেনিজ ব্যবস্থা না থাকায় সারাবছর ধরে পানিবদ্ধতা লেগে থাকে। খরামৌসুমে পানিবদ্ধতা একটু কম দেখা গেলেও বর্ষা মৌসুমে ব্যাপক পানিবদ্ধতা সৃষ্টি হয় এবং বিশাল এলাকাজুড়ে পানিবদ্ধতা ছড়িয়ে পরে। এখানকার ময়লা-আবর্জনা পঁচা পানির দুর্গন্ধে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।
এক পথচারি বলেন, শহরের সড়কের পাশে গড়ে উঠা দোকানের ক্রেতা, পথচারী, যানবাহনসহ ওই এলাকায় গড়ে উঠা বাজারের দোকানপাটের ক্রেতা, বিক্রেতা, সিনেমা দেখতে আসা দর্শকদের চরম সমস্যার সুম্মুখিন হতে হচ্ছে। সান্তাহার শহর এবং এ শহরের জংশন স্টেশনে উঠা-নামা করা যাত্রী সাধারণ এবং নওগাঁ জেলা শহরে যাতায়েতের একমাত্র পথ এই সড়ক। এপথে প্রতিদিন অসংক্ষ্য মানুষ যাতায়েত করে এবং এই সড়ক দিয়ে হাজার হাজার বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা, ভ্যান চলাচল করে। আমরা সবাই চরম ভোগান্তিতে আছি। বিষয়টি দ্রুত সমাধান জরুরি।
এ বিষয়ে সান্তাহার শহীদ আহসানুল হক কলেজের প্রভাশক রবিউল ইসলাম রবিন বলেন, সান্তাহার শহর প্রথম শ্রেণির পৌসভা। এ শহরে এ রকম পানিবদ্ধতা সারাবছর ধরে থাকা মোটেও ভালো নয়। এই সমস্যাটা দূর করা দরকার।
স্থানীয় পৌর কাউন্সিলর নজরুল ইসলাম জানান- এই রাস্তা সড়ক বিভাগের, স্থানীয় পৌরসভা এখানে কাজ করতে পারেনা। ভুক্তভুগি ও এলাকাবাসি এ ব্যাপারে জেলা প্রশাসক, সড়ক বিভাগের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ এবং স্থানীয় পৌর মেয়র-কাউন্সিলরের সুদৃষ্টি কামনা করে উক্ত সমস্যাটি সমাধানের আহবান জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন