শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ছাতকে বাকপ্রতিবন্ধী শিশু পাচ্ছে লাখ টাকা পুরস্কার

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ঈদুল আযহা-২০২২ এর শুভেচ্ছা’ কার্ডের ছবি এঁকে এক লাখ টাকা পুরস্কার পাচ্ছেন শ্রবন ও বাকপ্রতিবন্ধী শিশু মানিক মিয়া তালুকদার (১১)। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের কাড়ইলগাঁও গ্রামের মৃত কাঁচামিয়া তালুকদারের পুত্র ও সিলেট শেখঘাট এলাকার সরকারি বাকপ্রতিবন্ধী বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে তিনি এককালিন এক লাখ টাকা সম্মানী পাচ্ছেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর গাজী লিপি স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এ সম্মানী দেয়ার কথা জানানো হয়। চিঠিতে আরও উল্লেখ করা হয়, শুভেচ্ছা কার্ডে ব্যবহৃত আঁকা ছবির সম্মানী হিসেবে প্রধানমন্ত্রী সদয় হয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এক লাখ টাকা প্রদান করেছেন। মানিকের এমন সফলতায় আনন্দে উল্লাসিত স্বজনরা। তার শিক্ষকদের দাবি উপযুক্ত প্রশিক্ষণ ও সঠিক গাইডলাইন পেলে বিশ্বমানের আর্ট শিল্পী হতে পারে মানিক।
বাক ও শ্রবন প্রতিবন্ধী মানিক মিয়ার মামা গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক আবদুল ওয়াহিদ তার ভাগিনার এমন সফলতায় তিনি দারুন খুশি। তিনি বলেন, সম্মানী টাকাগুলো এখনও আনা হয়নি। ৩ দিনের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টাকা আনার জন্য যাবেন।
মানিক মিয়ার মা রেহেনা বেগম জানান, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে তার ছেলের আঁকা ছবি প্রকাশ হয়েছে এটাই তার কাছে সবচেয়ে গর্বের। এর মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এক লক্ষ টাকা পুরষ্কারে তার আনন্দ আরও দ্বিগুণ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন