বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় পার্টি ও জামায়াত এক ধরনের সমঝোতায়

বগুড়ায় জাতীয় নির্বাচনী মাঠ

মহসিন রাজু, বগুড়া থেকে | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বগুড়ার রাজনীতির মাঠে আগামী জাতীয় নির্বাচনে মনোনয়নের কাজটা এগিয়ে রেখেছে জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামী। সম্প্রতি এই দুই দলের স্থানীয় নেতাদের মধ্যে মৌখিকভাবে সমঝোতা হয়েছে। জামায়াতের ৫ নেতাকে বগুড়ার ৫টি সংসদীয় আসনে এমপি হিসেবে মনোনয়ন দিয়ে মাঠে থাকতে বলা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বগুড়ার যে ৫টি সংসদীয় আসনে এমপি প্রার্থীদের নাম প্রকাশ করা হয়েছে তারা হলেন বগুড়া-১ জেলা জামায়াতের আমীর সাবেক অধ্যক্ষ শাহাবুদ্দিন, বগুড়া-২ সাবেক এমপি মাওলানা শাহাদাতুজ্জামান, বগুড়া-৪ সাবেক উপজেলা চেয়ারম্যান মাওলানা তাইয়েব আলী এবং বগুড়া-৫ সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব দবির উদ্দিন এবং বগুড়া-৬ সদর আসনে বগুড়া সদর উপজেলার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান।
অপরদিকে বগুড়া জেলা জাতীয় পার্টির নেতা মোস্তফা কামাল ফারুককে বগুড়া-৪ এবং নুরুল ইসলাম তালুকদারকে বগুড়া-৩ আসনে দলীয় মনোনয়নের চিঠি দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
বগুড়া জেলা জাতীয় পার্টির আহ্বায়ক শরিফুল ইসলাম জিন্না বর্তমানে বগুড়া-২ আসনের এমপি এবং যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম ওমর বগুড়া-৬ সদর আসনের এমপি ছিলেন বলেই ধরে নেওয়া হয়েছে তারাও দলীয় মনোনয়ন পাবেন।

জানতে চাইলে বগুড়ার শেরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব দবিবর রহমান জানান, বগুড়ার ৫টি আসনে জামায়াতের আগাম মনোনয়নের বিষয়টি সত্য। আর এটি হচ্ছে জামায়াতে ইসলামীর স্ট্রাটেজি। আগামী নির্বাচনে জামায়াত, বিএনপির সাথে জোট করবে, নিবন্ধন সম্পন্ন করে দলীয় প্রতীকে নির্বাচন করবে নাকি স্বতন্ত্রভাবে নির্বাচন করবে এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিনিয়র নেতা ইনকিলাবকে বলেন, এসব কেন্দ্রীয় সিদ্ধান্তের ব্যাপার। কেন্দ্র থেকে নির্দেশনা আসলে সবাই তা জানতে পারবেন।

এদিকে জাতীয় পার্টির সিনিয়র নেতা আব্দুল গনি মন্ডল ইনকিলাবকে বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি মহাজোটে থাকবে নাকি এককভাবে নির্বাচন করবে তা ভবিষ্যতের ব্যাপার। তবে প্রাথমিকভাবে দলের মনোনয়ন নিশ্চিত করায় প্রার্থীরা স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনী কর্মকান্ড চালাতে পারবে।
এক বছরের বেশি সময় আগে মনোনয়নের বিষয়টি দুটি বৃহত্তম দল আওয়ামী লীগ ও বিএনপি ঠিক না করলেও সম্ভাব্য প্রার্থীদের মাঠে থাকার নির্দেশনা দিয়েছে বলে জানা গেছে। ফলে বগুড়ার রাজনীতির মাঠে ধীরে ধীরে জাতীয় নির্বাচনের উত্তাপ ছড়াতে শুরু করেছে বলে অনেকেই মনে করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Nurul Huda ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৬ এএম says : 0
সুষ্ঠু নির্বাচন হলে এমনিতেই বগুড়ায় জামায়াত ইসলামী বেশ কয়েকটা আসন পাবে। এখানে নাম সর্বশ্ব জাপার সাথে সমঝোতার কিছু নেই
Total Reply(0)
Masud Rana ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৬ এএম says : 0
এসব নিউজ কই থেকে পান
Total Reply(0)
Md Ali Azgor ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৮ এএম says : 0
বাংলাদেশে বিকল্প কোনো একটা শক্তি ক্ষমতায় আসা দরকার।
Total Reply(0)
Antara Afrin ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৯ এএম says : 0
জাতীয় পার্টি যদি এবার বেইমানি না করে তাহলে তাদের জন্যও ভালো দেশের জন্যও ভালো হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন