রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাস্তা পাকাকরণের দাবিতে রামগতিতে মানববন্ধন

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরবাদাম ইউনিয়নের সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী। গত শুক্রবার বিকেলে উপজেলার চরবাদাম ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের হাফিজিয়া সড়কের ইসমাইল মার্কেটে এ মানববন্ধন করা হয়। এসময় শত-শত মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, মারকাযুত তাকওয়া মহিলা মাদরাসার পরিচালক মাওলানা গাজী মো. ইয়াকুব শরীফ ও মাস্টার নুরুল আলম, মো. জেবায়ের হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, এ সড়ক দিয়ে বর্ষা মৌসুমে যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচল করাও কষ্টসাধ্য হয়ে ওঠে। তারা দ্রুত সড়কটি পাকাকরণের দাবি জানিয়ে বলেন, স্বাধীনতার পর থেকে রাস্তাটি পাকার করার জন্য সাবেক মন্ত্রী আসম আব্দুর রব, সাবেক এমপি এবিএম আশ্রাফ উদ্দীন নিজান, আব্দুল্লাহ আল মামুন ও বর্তমান এমপি মেজর আব্দুল মান্নান এমপির কাছে বার বার গিয়েও কোন কাজ হয়নি। তারা ভোটের সময় এসে পাকা করার প্রতিশ্রুতি দিয়ে ভোট নেন। ভোটের পর আর কোন খবর রাখেনা। স্থানীয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসিম এবিষয়ে কোন প্রদক্ষেপ গ্রহণ করিনি। তিনি এ রাস্তা পাকার জন্য এমনকি সংস্কারের জন্য কোন উদ্যোগ নিচ্ছেনা। আগামী নির্বাচনে ভোটের সময় এসব জনপ্রতিনিধিদের উচিত শিক্ষা দেয়া হবে বলে জানান ভুক্তভোগী এলাকাবাসী।
দুই কিলোমিটার হাফিজিয়া রোডের এক কিলোমিটার সড়ক পাকা করা হলেও মোল্লা বাড়ির দরজা থেকে ইসমাইল মার্কেট হয়ে বেড়ি পর্যন্ত এই রাস্তাটি পাকা করা হয়নি। এছাড়া মাস্টারপাড়া রোডের ২৩০০ ফুট রাস্তার অবস্থা খুবই নাজুক। এই দুটি জনগুরুত্বপূর্ণ সড়কের পাশেই অবস্থিত মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরপূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়, মনির কোম্পানির জামে মসজিদ, মোল্লাপাড়া জামে মসজিদ, চরসিতা তালিমুল কুরআন মাদরাসা, হক বাজার ইবতেদায়ী মাদরাসা, কেরামতিয়া কামিল মাদরাসা, জামিয়া ইসলামিয়া কলাকোপা মাদরাসাসহ আশেপাশে জমিদারহাট বাজার, কেরামতিয়া বাজার, হকবাজার, ইসমাইল মার্কেট, মাস্টারপাড়া ও ভূলুয়া বাজারসহ অসংখ্য হাটবাজার ও সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী যাতায়াত করেন এই সড়ক দিয়ে। সড়কের এমন দুরাবস্থায় ফুঁসে উঠেছে এলাকাবাসী।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির প্রকৌশলী মো. সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এগুলো মূলত চেয়ারম্যান-মেম্বাররা আমাদেরকে অবহিত করা উচিত। তারা এবিষয়ে কোন প্রদক্ষেপ না নেওয়ায় মানুষ আন্দোলন করতে হয়। আমি খোঁজ খবর নিয়ে প্রয়োজনী ব্যবস্থা নিবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন