রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি

বড়াইগ্রামে প্রধান শিক্ষককে লাঞ্ছিত উপজেলাজুড়ে উত্তেজনা

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নাটোরের বড়াইগ্রামের চান্দাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও চান্দাই ইউনিয়ন আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ওবায়েদুল হক ঝন্টুকে স্কুল মাঠে লাঞ্ছিতের জের ধরে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে স্থানীয় আ.লীগের দুটি গ্রুপ। এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতি এ ঘটনার প্রতিবাদে পৃথক শিক্ষক সমাবেশ করেছে। এসব কর্মসূচি ঘিরে উপজেলা জুড়ে উত্তেজনা বিরাজ করছে। গত বৃহস্পতিবার দুপুরে অবিলম্বে প্রধান শিক্ষককে লাঞ্চনাকারী ওয়াদুদ সরকারকে গ্রেফতারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়। সংবাদ সম্মেলনে চান্দাই ইউনিয়ন আ.লীগের সম্পাদক ফরিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম অরুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক ও আ.লীগ নেতা আমিনুল ইসলাম বকুল বক্তব্য রাখেন। এ সময় বক্তারা সাংবাদিকদের সামনে দলের ইউনিয়ন কমিটির তালিকা তুলে ধরে বলেন, ওয়াদুদ সরকার ইউনিয়ন আ.লীগের কেউ নয়, তিনি নাটোর-৪ আসনে দুই বার জামায়াত মনোনীত এমপি প্রার্থী’র ভাই। তিনি মূলত আ.লীগে অনুপ্রবেশকারী। তারা অবিলম্বে শিক্ষককে লাঞ্চনার অভিযোগে তাকে গ্রেফতারের দাবি জানান।

এর আগে অভিযুক্ত ওয়াদুদ সরকারের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে আ.লীগের অপর অংশ। চান্দাই বাজারে জোনাইল-রাজাপুর সড়কের পাশে আয়োজিত মানববন্ধন কালে চান্দাই ইউনিয়ন আ.লীগের এ অংশের সভাপতি শামসুজ্জামান গোলাম, ভারপ্রাপ্ত সম্পাদক মজিবুর রহমান, আ.লীগ নেতা ইয়াদুল আলী ও আবুল কালাম আজাদ এবং যুবলীগ নেতা মাসুদ রানা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, গত সোমবার আন্তঃস্কুল ফুটবল খেলায় উত্তেজনা দেখা দিলে ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াদুদ সরকার বিষয়টি নিরসনে সেখানে যান। কিন্তু দলীয় প্রতিপক্ষের প্ররোচনায় প্রধান শিক্ষক হয়রানীমূলক এ মামলা দায়ের করেছেন। তারা অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে, প্রধান শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে এবং অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি প্রধান শিক্ষক ওয়াসেক আলী সোনারের সভাপতিত্বে পারকোল উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে অভিযুক্তকে গ্রেফতারের দাবি সম্বলিত স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন