বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঝুঁকিপূর্ণ রিংব্রিজে দুর্ঘটনার শঙ্কা

কাপ্তাই-চট্টগ্রাম সড়ক

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাঙামাটির কাপ্তাই-চট্টগ্রাম প্রধান সড়কস্থ ব্যাঙছড়ি রিংব্রিজ হুমকির মুখে। যেকোন সময় ব্রিজ ধসে বড় দুর্ঘটনা হতে পারে। দীর্ঘ ৬০ বছরেও এ ব্যাংঙছড়ি রিংব্রিজের সংস্কার কাজ করা হয়নি। ওপর দেখে মনে হয় একদম ফিটফাট, কিন্ত ভেতরে ফাটল ধরে বিপদ দেখা দিয়েছে।
সরেজমিনে দেখা যায়, উক্ত রিংব্রিজের ওপরের সাইড একদম ফিটফাট, সকল ধরনের হালকা এবং ভারিযান চলাচল করছে। কিন্ত রিংব্রিজের নিচে গিয়ে দেখা যায় অন্য চিত্র, রিং-এর চারপাশে ব্যাপক ক্র্যাক সৃষ্টি হয়ে লম্বা এবং গোলাকার ফাঁটল সৃষ্টি হয়েছে। সড়কের ওপর যত বেশি চাপ পরছে ততই ধীরেধীরে ফাঁটল সৃষ্টি হচ্ছে। ট্রাক চালক ফরিদ ও শাহাজান জানান, সড়ক দিয়ে গাড়ি চালাতে ভয় পাচ্ছি, কখন কি ঘটে যায়। অটোরিকশা চালক আবু বক্কর ও হিরুন জানান, প্রতিনিয়ত ট্রনে, ট্রনে ভারিযান চলাচল করছে, ততবেশি সড়কটি অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।
ইউপি সদস্য ইমান আলী জানান, এ সড়কটি পাকিস্তান আমলে করা হয়েছে। কিন্ত রিংব্রিজের কোন সংস্কার এ যাবত না করার ফলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। ব্রিজের নিচের অংশ বড়, বড় ফাটল ধরেছে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা করা হচ্ছে।
এ প্রসঙ্গে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, আমি সড়ক ও জনপথ বিভাগে এ বিষয়ে কথা বলেছি।
এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী সৌম্য তালুকদার জানান, বিষয়টি ইউএনও বলার সাথে সাথে আমরা একটি তদন্ত টিম পাঠিয়েছি। তদন্ত টিম রিপোর্ট দিলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন