সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বেড়িবাঁধ ভেঙে মাছের ঘের প্লাবিত

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের দক্ষিণ গদাইপুর গ্রামে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে নদীর পানি প্রবল বেগে বিল ও লোকালয়ে প্রবেশ করেছে। গত সোমবার দুপুরের জোয়ারের সময় পানি উন্নয়ন বোর্ডের ৭/২নং পোল্ডারের গদাইপুর গ্রামের আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ভাঙন শুরু হয়। মুহূর্তের মধ্যে বেড়িবাঁধের ১০ হাত জায়গা নদীগর্ভে বিলীন হয়ে যায়।
স্থানীয়রা জানান, গত রোববার থেকে এলাকায় একটানা টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের সাথে নিম্নচাপের প্রভাবে নদীতে জোয়ারের পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। জোয়ারে হঠাৎ করেই আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়। ফলে এলাকার ৩০০ বিঘা জমির মৎস্য ঘের নিমজ্জিত হয়ে গেছে। ঘেরের মাছ ভেসে গেছে। ইউপি চেয়ারম্যানের তড়িৎ পদক্ষেপ গ্রহণ এবং সাবেক ও বর্তমান ইউপি সদস্যসহ এলাকার মানুষ দ্রুত বাঁধ রক্ষায় ঝাপিয়ে পড়েন। বাঁধ ভাঙনের খবর মাইকে প্রচারের মাধ্যমে বাঁধ রক্ষায় সকলকে এগিয়ে আসতে আহবান জানান হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঁধ রক্ষার কাজ সাময়িকভাবে সম্ভব হয়েছে। বাঁধটি স্থায়ীভাবে রক্ষার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ জরুরি বলে এলাকাবাসী জানান।
খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ শাহনেওয়াজ ডালিম জানান, ইতোমধ্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামতের কাজ করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে। রাতেও সেখানে লোক রাখা হবে। যদি কোন রকম সমস্যা দেখা দেয় তাহলে সাথে সাথে রক্ষার জন্য কাজ করা হবে।
সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের জানান, ভাঙন কবলিত বাঁধ মেরামতের জন্য তড়িৎ পদক্ষেপ নেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন