সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অভ্যন্তরীণ

কাজ শেষ না হতেই ধসে যাচ্ছে রাস্তা

গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নাটোরের গুরুদাসপুর উপজেলায় নবনির্মিত ডাবলু ভিএম রাস্তার কাজ শেষ না হতেই ভাঙতে শুরু করেছে। নিম্নমানের কাজ করায় মাসখানেকের মধ্যে রাস্তাটি ভেঙে যাচ্ছে বলে এলাকাবাসী অভিযোগ করেন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার মশিন্দা ইউনিয়নের হাসমারী রাস্তা থেকে হাসমারী মফিজ উদ্দিন মডেল হাই স্কুল পর্যন্ত ৪৫০ মিটার রাস্তার এমন বেহাল দশা। ৫৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ডাবলু ভিএম রাস্তাটির কাজ শেষ না হতেই দু’পাশ ধসে পড়ছে। কাজটি করছেন নাটোরের ঠিকাদারি প্রতিষ্ঠান এবি ট্রেডার্স।

হাসমারী গ্রামের শিক্ষার্থী আরেফিন বিপ্লব জানান, নিম্নমানের সামগ্রী ব্যবহার করা ও রাস্তার দু’পাশে মাটি না দেয়ায় এক মাসেই রাস্তাটি ভেঙে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তিনি আরও জানান, কাজ চলাকালীন সময়ে অভিযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ বন্ধ করে দেয়ার হুমকিও দেয়।

একই গ্রামের রফিকুল ইসলাম জানান, নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তার কাজ করা হয়েছে। এছাড়া প্রয়োজনের তুলনায় কম ইট ও খোয়া ব্যবহার করা হয়েছে। তাছাড়াও রাস্তার দু’পাশে যে পরিমান মাটি দেয়ার কথা বলা হয়েছে তা দেয়া হয়নি। ঢালাই কাজও ভালভাবে করা হয়নি। ফলে কয়েক দিনের মধ্যেই রাস্তার দু’পাশ ভেঙে যাচ্ছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান এবি ট্রেডার্সের স্বত্ত্বাধিকার ইব্রাহিম হোসন বলেন, রাস্তার কাজ এখনও শেষ হয়নি। তাছাড়া টানা কয়েকদিন বৃষ্টির কারণে ধসে পড়ছে রাস্তা। পুনরায় রাস্তা ঠিক করে কাজ শুরু করা হবে।

এ প্রসঙ্গে গুরুদাসপুর উপজেলা প্রকৌশলী মিলন মিয়া জানান, রাস্তার বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে অবহিত করা হয়েছে। বৃষ্টি কমে গেলে রাস্তাটি পুনরায় করা হবে। তাছাড়াও নিম্নমানের সামগ্রীর বিষয়ে যে অভিযোগ উঠেছে তা সরেজমিনে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন