রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

রাজনীতির নামে অগ্নিসন্ত্রাস করলে কঠোর হবে পুলিশ-ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৪ পিএম

রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করলে বাধা দেবে না পুলিশ। তবে রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে। তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। এসব মিছিল-মিটিংয়ে যাতে কোনো প্রাণহানির ঘটনা না ঘটে, সে দিকেও লক্ষ্য রাখতে হবে। গ্রেপ্তারি পরোয়ানা জারি, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে সভায় গুরুত্বারোপ করেন তিনি। এ ছাড়া ইভটিজিং প্রতিরোধ ও মাদক ব্যবসায়ী গ্রেপ্তারেও কাজ করার কথা বলেন কমিশনার। মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে সেরা পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের আটটি ক্রাইম বিভাগের মধ্যে যৌথভাবে প্রথম হয়েছে তেজগাঁও বিভাগ ও মিরপুর বিভাগ। তবে ওয়ারেন্ট জারিতে সেরা হয়েছে উত্তরা বিভাগ। সেরা থানা হয়েছে মোহাম্মদপুর থানা।
ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরের পুজাম-পে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে ঘটতে না পারে সেজন্য আমাদের সবাইকে পূজা চলাকালীন পরিশ্রম করতে হবে। এ বছর পূজাম-পে আনসার সদস্য স্থায়ীভাবে থাকবে। পুলিশকেও পূজা চলাকালীন পূজাম-পে অবস্থান করে দায়িত্ব পালন করার নির্দেশ দেন শফিকুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন