রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মুক্তিযোদ্ধাদের হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন সাতকানিয়ায়

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

সাতকানিয়ার সাধারণ মুক্তিযোদ্ধাদের হয়রানী, সম্মানী থেকে মাসিক চাঁদাবাজি ও ভুমিদস্যুসহ বিভিন্ন রকম অপরাধের অভিযোগ তোলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর একটি অভিযোগ দায়ের করে ভুক্তভোগী মুক্তিযোদ্ধারা একটি সংবাদ সম্মেলন করেন।
গত রোববার সকালে সাতকানিয়া উপজেলার কালিয়াইশের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সাতকানিয়ার সাধারণ মুক্তিযুদ্ধাদের পক্ষে সংবাদ সম্মেলনে নেতৃত্বদেন উপজেলার কালিয়াইশ ইউনিয়নের নৌকা প্রতীকের ২ বারের নির্বাচিত চেয়ারম্যান ও বীর মুক্তিযুদ্ধা আলহাজ হাফেজ আহমদ।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আজকের সংবাদ সম্মেলনে যে অভিযোগ তোলা হলো তা গত ৪ মে বাংলাদেশ মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ও এই অভিযোগ গ্রহণ করেন। পরে অভিযোগের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে গেলে গত ৩১ মে মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি সুপারিশ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখায় গঠিত কমিটিতে আবু তাহেরের বিপরীতে নির্বাচন করেন কালিয়াইশের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাফেজ আহমদ। তখন মাত্র ১ ভোটের ব্যবধানে জিতে যান আবু তাহের আর হেরে যান বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান হাফেজ আহমদ।
সেই নির্বাচনী প্রতিদ্ব›িদ্বতা করার অপরাধে ক্ষিপ্ত হয়ে তখন থেকেই পিছু নেন হাফেজের পুরো প্যানলের বিপক্ষে এই আবু তাহের।
আর সেই রেষ ধরে আবু তাহের ২০২১ সালে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সাতকানিয়া উপজেলা মুক্তিযুদ্ধা যাচাই-বাছাই কমিটির প্রতিনিধি নির্বাচিত হলে হাফেজ আহমদসহ সাতকানিয়ার ৩ জন মুক্তিযুদ্ধার কাছ থেকে বিপুল পরিমান টাকা চাঁদাদাবি করলে ওই টাকা দিতে অপারগতা প্রকাশ করায় সুকৌশলে অন্যদের মত বীর মুক্তিযোদ্ধা হাফেজ আহমদের সনদ বাতিলের জন্যও সুপারিশ করেন এলএমজি আবু তাহের।
অথচ এই পদ্ধতিতে এই এলএমজি আবু তাহেরকে ২০১৭ সালে মুক্তিযুদ্ধা যাচাই-বাছাই কমিটির সাতকানিয়া প্রতিনিধি নিয়োগ করেছিলেন, পরে হাফেজ আহমদসহ অন্যরা সেই কমিটির বিরুদ্ধে আবু তাহেরকে বাদ দেয়ার জন্য এবং আবু তাহের প্রকৃত মুক্তিযুদ্ধা আবু তাহের কিনা তা খতিয়ে দেখতে মহামান্য হাইকোর্টে একটি রিট করেন। পরবর্তীতে হাইকোর্ট সেই রিটের পরিপ্রেক্ষিতেই প্রতিনিধি নিয়োগের বিষয়টা স্থগিত করে দিয়ে আবু তাহেরকে ভারতীয় তালিকাও লাল মুক্তিবার্তায় নাম আছে কিনা, থাকলে জমা দেয়ার জন্যও বলা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন