বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে বললেন নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

আইন-শৃঙ্খলা বাহিনীকে আহŸান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যারা লাঠিসোটা নিয়ে সভা-সমাবেশ করে। তারা সেই সভা-সমাবেশের অনুমতি কিভাবে পায়। জনগণের শান্তি ও নিরাপত্তা রক্ষার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হতে হবে এবং সজাগ ও সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অসহায় গৃহহীন পরিবারের মাঝে ঘর ও দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিকা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা শেষে গৃহহীনদের ঘর ও দুস্থদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়।
অনুষ্ঠানে নানক বলেন, দেশ একটি চ্যালেঞ্জের সম্মুখে। গণতন্ত্র হুমকির মুখোমুখি। শন্তি আজ বিগ্নীত প্রায়। আজকের এই পরিস্থিতিতে বিএনপি যখন ঘোষণা দিয়ে পুলিশের উপর হামলা চালায়। লাঠি হাতে নিয়ে রাস্তায় নামে এবং চ্যালেঞ্জ করে তখন বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি কর্মীদের মনে রাখতে হবে বিএনপি পায়ে পারা দিয়ে দেশে অশান্তি পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এমন পরিস্থিতিতে মুজিব পরিবারের ঐক্যবদ্ধ শক্তি সব থেকে বেশি প্রয়োজন। যে ঐক্যবদ্ধ শক্তি নিয়ে একাত্তরে বিজয় অর্জন করেছি। যে ঐক্যবদ্ধ শক্তি নিয়ে ভোট ভাতের অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্বে ২০০৮ সালের নির্বাচনে বিজয় অর্জন করেছি। সেই শক্তি দিয়ে বিএনপি সহ সকল অপশক্তির অপতৎপরতা প্রতিহত করতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগের সহনশীলতাকে যদি কেউ দুর্বলতা মনে করে। তাহলে তারা আহম্মকের শহরে বাস করছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক পুলিশকে আহŸান জানিয়ে বলেন, যারা লাঠিসোটা নিয়ে সভা-সমাবেশ করে। তারা সেই সভা-সমাবেশের অনুমতি কিভাবে পায়। জনগণের শান্তি ও নিরাপত্তা রক্ষার জন্য আপনাদের আরও কঠোর হতে হবে এবং সজাগ ও সতর্ক থাকতে হবে।
অনুষ্ঠান শেষে গাজীপুরের গাছা থানার ৫ টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি তুলে দেয়া হয়। প্রতিটি গৃহে ২ টি বেডরুম, ১ টি কিচেন, ১টি রান্না ঘর, ১ টি বাথরুম এবং ১ টি বারান্দা রয়েছে। একই সাথে দুস্থদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ৩ টি সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং ৭৬ টি অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কার্যনির্বাহি সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫১ পিএম says : 0
আল্লাহ তোমাদের জন্য কঠোর ফেরেশতা নিয়োগ দিয়ে রেখেছেন মরার সাথে সাথেই তোমরা দেখবে তোমাদেরকে কোথায় নিয়ে যাওয়া হবে তখন বুঝতে পারবে কত ধানে কত চাল কিছু শক্তি আছে তাই তোমরা শক্তি দেখাচ্ছ 5 মিনিট নিঃশ্বাস না নিয়ে থাকো আল্লাহ তোমাদেরকে সৃষ্টি করেছে সেই আল্লাহর বিরুদ্ধে তোমরা যুদ্ধ করছ একফোঁটা নিকৃষ্ট পানি দিয়ে তোমাদেরকে সৃষ্টি করেছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন