বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাপা ৩০০ আসনে প্রার্থী দিলে সাধুবাদ জানাবো: নানক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৫ পিএম

সংসদের প্রধান বিরোধী জাতীয় পার্টি আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দিলে ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধুবাদ জানাবে বলে জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নানক এই কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নানক বলেন, জাতীয় পার্টি আমাদের শরিক ছিল, তারা সত্যিকার অর্থেই বিরোধী দলের ভূমিক্ষা পালন করছে। আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি স্বতন্ত্র দল হিসেবে সারাদেশে ৩০০ আসনে প্রার্থী দিলে আমরা সাধুবাদ জানাবো। তারা স্বতন্ত্র রাজনৈতিক দল হিসেবে যেকোনো সিদ্ধান্ত নিতে পারে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী দেবে এবং নির্বাচনে জয়ের জন্যই প্রার্থী দেবে।

এ সময় তিনি বিএনপির আন্দোলনের সমালোচনা করে বলেন, ১৯৭১ সালে যুদ্ধ জয়ের অভিজ্ঞতা রয়েছে এবং পঁচাত্তর পরবর্তী অপশক্তিকে মোকাবেলার অভিজ্ঞতা রয়েছে। আমরা রাজনৈতিক সহনশীলতা প্রদর্শন করছি। কেউ যেন আমাদের এই সহনশীলতাকে আমাদের দুর্বলতা মনে না করে।

বিএনপি মহাসচিবের সমালোচনা করে বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বলেছেন, শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। জনপ্রিয়তা হারিয়েছেন। এই বিচ্ছিন্নতা ও জনপ্রিয়তার মাপকাঠি কী? বিচ্ছিন্নের মাপকাঠি হলো নির্বাচন। তাই আহ্বান থাকবে নির্বাচনে অংশ নিয়ে জনপ্রিয়তার মাপ করা। জনগণই বেঁচে নেবে তারা কী চায়, শান্তি চায়, না অশান্তি চায়।

এসময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ স্থানীয় নেতারা।

পরে জাহাঙ্গীর কবির নানক রংপুর নগরীর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে উর্দুভাষী জনগোষ্ঠীর একটি সংগঠনের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন