শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিষ্টাচার ও গতানুগতিক প্রথার মধ্যেই বিএনপিকে রাজনীতি করতে হবে : নানক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৮:২৪ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপিকে রাজনৈতিক শিষ্টাচার ও গতানুগতিক প্রথার মধ্যে থেকে রাজনীতি করতে হবে।

তিনি বলেন, ‘রাজনীতিতে একটা শিষ্টাচার রয়েছে। রাজনীতিতে একটি গতানুগতিক প্রথা রয়েছে। বিএনপি নামক দলটি কিন্তু রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূতভাবে কথা বলে, অশালীন কথা বলে। সে কারণে আমি রাজনৈতিক কর্মকান্ডে ফিরে আসার জন্য বিএনপিকে অনুরোধ করব।’
নানক আরো বলেন, বিএনপিকে মনে রাখতে হবে যে- কোনোভাবেই অগ্নিসন্ত্রাস বা লাঠি নিয়ে মিছিল করা যাবে না। তাদের লাঠি মিছিল বন্ধ করতে হবে।
জাহাঙ্গীর কবির নানক আজ সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামী ১১ নভেম্বরের যুব মহাসমাবেশের স্থান পরিদর্শন শেষে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের নেত্রীর পরিষ্কার নির্দেশনা হল- কোনো আন্দোলন সংগ্রামে বাধা দেয়া যাবে না। যার যার কর্মসূচি পালন করতে হবে।
বিভিন্ন স্থানে পরিবহন বন্ধের প্রসঙ্গে তিনি বলেন, বাস-ট্রাক বন্ধ হচ্ছে একটি কারণে। এটি কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা দিয়ে করা হচ্ছে না। আতংকের কারণে বাস-ট্রাক মালিক সমিতি বন্ধ করে দেয়। তারা দেখেছে যে- বিএনপি ও জামায়াতের কর্মীরা বাসে অগ্নিসন্ত্রাস করেছে, যাত্রীসহ বাস পুড়িয়ে দিয়েছে। যে মালিক বাসটি দেবেন, তার তো অনেক টাকা ইনভলভ আছে। কাজে এত টাকার সম্পৃক্ততা যার আছে- জ্বলে যেতে পারে, জ্বালিয়ে দিতে পারে- সেই আশঙ্কা থেকেই বাস বন্ধ করতে পারে।
নানক বলেন, আমরা যে মাঠটিতে দাঁড়িয়ে আছি, সেটি ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। এই ঐতিহাসিক মাঠেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ই মার্চের ভাষণ দিয়েছিলেন। বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের দিকনির্দেশনা দিয়েছিলেন।
তিনি আরো বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। এই বিজয়ের মাসকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ১১ নভেম্বর এই মাঠে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ১০ লক্ষাধিক যুবক এই সমাবেশে উপস্থিত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন