শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটিশ জনসাধারণ নতুন প্রধানমন্ত্রীকে ‘অক্ষম’ ভাবেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:২১ এএম

ব্রিটিশ জনসাধারণ নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস সম্পর্কে কী ভাবেন তা নিয়ে নতুন একটি সমীক্ষা পরিচালিত হয়েছে। ক্ষমতায় আসার মাত্র এক মাস পরেই পরিচালিত এ সমীক্ষা ফলাফল নতুন প্রধানমন্ত্রীর জন্য যথেষ্ট উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে। এ সপ্তাহের শুরুতে জেএল পার্টনার পরিচালিত সমীক্ষায় জনসাধারণ এক কথায় লিজ ট্রাসকে বর্ণনা করতে বলা হয়েছিল। তাতে সবচেয়ে বেশি যে উত্তর এসেছে, তা হচ্ছে ‘অক্ষম’। অর্থাৎ, বেশিরভাগ মানুষই লিজ ট্রাসকে দেশ চালাতে ‘অক্ষম’ বলে মনে করেন। ব্রিটিশরা আরও বলেছে যে, প্রধানমন্ত্রী ছিলেন ‘অকার্যকর’, ‘অবিশ্বাসযোগ্য’ এবং ‘অজ্ঞাত’। আরও সাধারণ উত্তরগুলির মধ্যে ছিল ‘অনির্ভরযোগ্য’ এবং ‘বিপজ্জনক’।

প্রধানমন্ত্রীর জন্য উদ্বেগের বিষয়, মিনি-বাজেটের আগে পরিচালিত জরিপে সম্প‚র্ণ বিপরীত চিত্র দেখা গিয়েছিল। সেই সময়ে ট্রাসকে বর্ণনা করার জন্য ব্যবহৃত সবচেয়ে সাধারণ শব্দগুলি ছিল ‘নির্ধারিত’ এবং ‘শক্তিশালী’। নতুন বাজেট নিয়ে ভোটাররা কতটা ক্ষিপ্ত তা নতুন জরিপে উঠে এসেছে।

ট্রাস সম্প্রতি এক বক্তৃতায় নিজেকে ‘কট্টর ইহুদিবাদী’ হিসাবে আখ্যায়িত করেছেন। একইসঙ্গে ইহুদিবাদী ইসরাইল এবং ব্রিটেনের মধ্যে আরও গভীর সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেন। তার এই বক্তব্যের পর ব্রিটেনে অবস্থানরত ফিলিস্তিনি ও মুসলিমরা উদ্বিগ্ন হয়ে পেড়েছেন। সূত্র : রয়টার্স।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Reduanul Islam Antu ৭ অক্টোবর, ২০২২, ৬:৪৬ এএম says : 0
ইহুবাদী এই নতুন প্রধানমন্ত্রী, ধিক্কার
Total Reply(0)
Saied Hossien ৭ অক্টোবর, ২০২২, ৬:৪৭ এএম says : 0
গনতন্ত্রের একি হাল, বার বার উপযুক্ত নেত্বিত্ব আনতে ব্যার্থ কেনো বৃটিশ গনতন্ত্র ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন