শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালভার্ট ভেঙে দুর্ভোগে অর্ধশত গ্রামবাসী

আশিকুর রহমান, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাধীন কাশীপুর-হাকিমপুর সড়কের কাশীপুর খালের পুরাতন কালভার্ট ভেঙে মরণফাঁদে পরিণত হয়েছে। কালভার্টটি ভেঙে পড়ায় ওই সড়কে চলাচলকারী হাজার হাজার মানুষ সমস্যায় পড়েছে। বহু আগের হওয়ায় কালভার্টের উপরের অংশ ভেঙে পড়ে গেছে। গত ৩০ সেপ্টেম্বর সকালে কালভার্টটি সম্পূর্ণ ভেঙে পড়ে। তবে বেশ কয়েক মাস আগে থেকেই কালভার্টটি ভঙ্গুর অবস্থায় ছিল বলে জানায় স্থানীয়রা। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছিল ওই সড়কের যাতায়াতকারী মানুষ। কালভার্টটি ভেঙে যাওযায় ওই এলাকার মাঠের পানি বন্ধ হয়ে গেছে। এখন অতিরিক্ত বৃষ্টি হলে কৃষকের ধান তলিয়ে যাবে।

কাশিপুর গ্রামের কৃষক রবিউল ইসলাম জানান, কালভার্টটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। এই কালভার্টটি পার হয়ে আমরা মাঠে কৃষি কাজ করতে যায়। এছাড়া যশোরের চৌগাছা উপজেলাসহ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রোকনপুর ও ত্রিলোচনপুর ইউনিয়নসহ অর্ধশত গ্রামের হাজার হাজার মানুষ ও শিক্ষার্থীরা যাতায়াত করে। কালভার্টটি ভেঙে পড়ায় চরম দুর্ভোগে পড়েছে মানুষ।

কাশীপুর গ্রামের পৌর কাউন্সিলর মেহেদী হাসান সজল বলেন, কালভার্টটি ভেঙে যাওয়ায় কালীগঞ্জ থেকে হাকিমপুর যাওয়া-আসার পথ সাময়িকভাবে বন্ধ হয়ে গিয়েছিল। দীর্ঘদিন ধরে সেটি ঝুঁকিপূর্ণ ছিলও। প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার মানুষ ও শিক্ষার্থীরা চলাচল করে। ভেঙে যাওয়ার পর মাটি দিয়ে কিছুটা ভরাট করে চলাচলের উপযোগী করা হয়েছে।

শিমলা রোকনপুর গ্রামের মোক্তার হোসেন বলেন, হঠাৎ কালভার্টটি ভেঙে পড়ে। ফলে সড়কে চলাচলকারী মানুষ দুর্ভোগে পড়ে। সাময়িকভাবে স্থানীয়রা ভাঙা স্থানে গাছের ডাল পুতে সাবধান করছে।

কালীগঞ্জ উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আবুল কালাম আজাদ জানান, কালভার্ট ভেঙে পড়ার সংবাদ পেয়েছি। ভাঙা কালভার্টটি অনেক পুরাতন। রাস্তা এবং ওই রাস্তার কালভার্ট ও ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাবনা আগেই পাঠানো হয়েছে। প্রস্তাব পাশ হলেই কাজ শুরু হবে। বর্তমানে ওই সড়কে চলাচলকারী মানুষের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেন এই এলজিইডি কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন