বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে আজ শিল্পায়নের গতি অপ্রতিরোধ্য : এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১১:১৬ পিএম

কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, দেশে আজ শিল্পায়নের গতি অপ্রতিরোধ্য। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লব ঘোষণা করেছেন। এই গতির ধারাবাহিকতা অব্যহত থাকলে সারা বিশ্ব একদিন বাংলাদেশকে অনুসরন করবে। স্বাধীনতাত্তর বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির যে লড়াই জাতির জনক শুরু করেছিলেন তা আজ সফল পরিনতির দ্বারপ্রান্তে।

শনিবার (৮ অক্টোবর) বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) কুমিল্লার ২৫তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সভাপতি প্রকৌশলী মো. নুরুল হুদা, সাবেক সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী এম. শামীম জেড বসুনিয়া ও প্রকৌশলী মো: আব্দুস সবুর এবং সাধারন সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু।


অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবুল বাশার ।


এমপি বাহার তার বক্তব্যে আরও বলেন, একটি মহল দেশের উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্থ্য করতে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। বাংলাদেশের উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যহত রাখতে প্রকৌশলীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা বিশ্বাস করি প্রকৌশল সমাজ দেশের স্বার্থে মানুষের কল্যানে যে কোন অপতৎপরতা মোকাবেলায় সরকারের পাশে থেকে জননেত্রীর হাতকে শক্তিশালী করতে বদ্ধ পরিকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন