সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুমিল্লায় গৃহবধূ হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কুমিল্লার মেঘনা উপজেলার গৃহবধূ জামিলা বেগম হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত।
এ মামলায় অপর এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন মঙ্গলবার সকালে এ আদেশ দেন। টিটু নামে একজনকে বেকসুর খালাস প্রদান করেন বিচারক। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি কুমিল্লার মেঘনা উপজেলার শিকিরগাঁও এলাকার সুমন ও রাকিব এজলাসে উপস্থিত ছিলেন। রায় শুনে দণ্ডপ্রাপ্ত দুই আসামী কান্নায় ভেঙ্গে পড়েন। দণ্ডপ্রাপ্ত অপর আসামি একই উপজেলার মানিকারচর এলাকার তাছির পলাতক রয়েছে।
রাস্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম বলেন, জামিলা বেগমের কানের দুল ও টাকা ছিনতাইয়ের জন্য তাকে হত্যা করা হয়। এ মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার সকালে জনাকীর্ণ আদালতে তিন জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে বেকসুর খালাস প্রদান করেন বিজ্ঞ বিচারক। এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।
জানা যায়, ২০১৬ সালে ২০ জুন সন্ধ্যায় মেঘনা উপজেলার মানিকারচর এলাকার ভ্যানচালক আব্দুল হাকিমের স্ত্রী জামিলা বেগম নিখোঁজ হন। চার দিন পর বাড়ি সংলগ্ন একটি ফসলি জমি থেকে জামিলার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় ২৫ জুন জামিলার স্বামী বাদী হয়ে মেঘনা থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তদন্তে ঘটনার সাথে জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে। এদের মধ্যে তিন আসামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন